সম্প্রতি কলকাতায় আটকে পড়া মিজোরামের দুই বাসিন্দা কোভিড -১৯ চিকিৎসার জন্য সর্বাত্মক সহায়তার আশ্বাস দিয়েছেন ওই রাজ্য়ের স্বাস্থ্যমন্ত্রী লালথাংলিয়ানা। কলকাতার মিজোরাম হাউসের দুই ব্য়ক্তি করোনায় আক্রান্ত হয়েছেন। বর্তমানে মিজোরামের ওই দুই বাসিন্দা, কলকাতার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন।

আরও পড়ুন, করোনা যুদ্ধের সৈনিক সাংবাদিকরাও, ১০ লক্ষ টাকার স্বাস্থ্যবিমার কথা ঘোষণা মমতার


জানা গিয়েছে, শুক্রবার কলকাতার মিজোরাম হাউসে ৭২ এবং ৬৩ বছর বয়সী দুই ব্যক্তি করোনায় আক্রান্ত হয়েছেন। তারা বর্তমানে কলকাতার, আমরি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।  স্বাস্থ্যমন্ত্রী লালথাংলিয়ানা, মিজোরামের লোকদের সবকরম সহায়তা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন। ক্যান্সারে আক্রান্ত কোভিড -১৯ রোগীদের চিকিৎসায় সাহায্য় এবং মিজোরাম হাউসে আটকে থাকা অন্যদের পরীক্ষা-নিরীক্ষার ব্যবস্থা করার জন্য স্বাস্থ্যমন্ত্রী লালথাংলিয়ানা,   চন্দ্রিমা ভট্টাচার্য এবং পশ্চিমবঙ্গ সরকারকে ধন্যবাদ জানিয়েছেন।

আরও পড়ুন, আগামী ৩ দিন প্রবল ঝড়-বৃষ্টিতে ভাসতে চলেছে কলকাতা সহ রাজ্য়, সঙ্গে কালবৈশাখীর পূর্বাভাস

অপরদিকে, স্বাস্থ্যমন্ত্রী লালথাংলিয়ানা জানিয়েছেন যে, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে সাহায্য চেয়ে চিঠি লিখেছিলেন।  সরকারের উদ্যোগে, রাজ্য়ের স্বাস্থ্য দফতর এবং মিজোরাম হাউসের উপ-আবাসিক কমিশনার জ্যাকব লালাওমপুইয়া এর সহায়তায়, রাজ্য়ে আটকে পড়া কোভিড -১৯ রোগীর সঙ্গে যোগাযোগের সন্ধান করার চেষ্টা করা হচ্ছে।