বুলবুলের জেরে ঝোড়ো হাওয়ায় গাছ উল্টে কলকাতায় মৃত্যু হল এক যুবকের। এ দিন দুপুরে ঘটানাটি ঘটেছে দক্ষিণ কলকাতার সিসিএফসি ক্লাবের সামনে। মৃত যুবকের নাম শেখ সোহেল। তিনি ট্যাংরা এলাকার বাসিন্দা। মৃত যুবক সিসিএফসি ক্লাবেরই শেফ ছিলেন বলে জানা গিয়েছে। 

বুলবুলের প্রভাবে সকাল থেকেই টানা বৃষ্টি শুরু হয়েছে কলকাতায়। সঙ্গে বইছে ঝোড়ো হাওয়া। যত সময় যাচ্ছে হাওয়ার গতিবেগও বাড়ছে। এই দুর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যেই দক্ষিণ কলকাতার টালিগঞ্জ এলাকায় ওই অভিজাত ক্লাবের সামনে একটি পুরনো বড় গাছ উল্টে যায়। তার নীচে চাপা পড়েন শেখ সোহেল। উপড়ে যাওয়া গাছ সরিয়ে যুবককে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। 

এ দিন সকাল থেকেই বুলবুল নিয়ে সতর্কতামূলক ব্যবস্থা কলকাতায় বন্ধ রাখা হয়েছিল ফেরি চলাচল। গঙ্গায় জলস্ফীতি এবং স্রোত বেড়ে যাওয়ার আশঙ্কাতেই ঝুঁকি না নিয়ে বন্ধ রাখা হয় ফেরি চলাচল। হাওড়া থেকে কলকাতার বিভিন্ন ঘাটের মধ্যে ফেরি পরিষেবা বন্ধ রাখা হয়। জলপথেও বিশেষ নজরদারি চালাচ্ছে রিভার ট্রাফিক পুলিশ। পাশাপাশি সজাগ রয়েছে লালবাজার কন্ট্রোল রুমও। কলকাতাতা পুরসভাও কন্ট্রোল রুম খুলেছে। বিশেষ নজর রাখা হচ্ছে পুরনো বিপজ্জনক বাড়িগুলিও। নবান্নের কন্ট্রোলরুম থেকেও গোটা রাজ্যের পরিস্থিতির উপরে নজরদারি চালানো হচ্ছে।