পুজোর আর মাত্র কটা দিন বাকি। সেই নিয়ে এখন প্রস্তুতি তুঙ্গে। এখন প্রায় সর্বত্রই থিমের পুজো দেখতে পাওয়া যায়। এই থিমের পরিকল্পনা থেকে শুরু করে কাজ সবটাই শুরু হয়ে যায় অনেকদিন আগে থেকেই। পুজোর সেই কাজ অনেকদিন আগেই শুরু হয়েগিয়েছে বিবেকানন্দ সর্বজনীনে। সংবাদের প্রয়োজন আগেও ছিল এখনও আছে আর ভবিষ্যতেও থাকবে। সেই সংবাদ মাধ্যমকেই এবার থিম হিসাবে বেছে নিয়েছে বিবেকানন্দ সর্বজনীন।

প্রতি বছরেই বিবেকানন্দ সর্বজনীনে থাকে এক বিশেষ চমক। গত বছরে সেখানকার থিম ছিল 'দৃষ্টিকোণ'। একেবারে অন্যধাঁচের এই থিম নজর কেড়েছিল সকলেরই। এবছরও সেখানে থাকছে এক বিশেষ চমক। এবছর তাদের পুজো পা দিচ্ছে ৭৩ বছরে। কলকাতার সর্বজনীন পুজো গুলোর এটি একটি বেশ পুরনো পুজো। এবছর তাদের থিমে থাকছে মিডিয়া। বলা যেতেই পারে একেবারে অন্যরকম ভাবনায় এবার সেজে উঠছে বিবেকানন্দ সর্বজনীন।  

মিডিয়া এমন একটা বিষয় যা নিয়ে প্রায় সকলেরই একটা বিশেষ আগ্রহ। সংবাদ মাধ্যমের মধ্যেদিয়েই সারা দেশের খবর আমরা পেয়ে থাকি। সেই সংবাদ মাধ্যমকেই তারা তাদের থিমের মধ্যেদিয়ে তুলে ধরছে। শুধু তাই নয় বিবেকানন্দ সর্বজনীনের এবছরের থিমের মধ্যেদিয়ে উঠে আসবে খবরের উৎস থেকে উৎসের খবর সবটাই। এছাড়াও সেখানে থাকবে সংবাদ সম্পর্কীত নানান অজানা তথ্য। সেই সব দেখতে ও জানতে হলে যেতেই হবে বিবেকানন্দ সর্বজনীনে। ২২১/২২৫ বিবেকানন্দ রোডে গেলেই দেখতে পাবেন এই থিম।