Asianet News BanglaAsianet News Bangla

'ঘুষ নিয়ে হচ্ছে চাকরি, আমাদের কাজ কই', পুজোর আগে স্বাস্থ্য ভবনের সামনে আওয়াজ উত্তীর্ণ নার্সদের

গত মে মাসের পর ৬ সেপ্টেম্বর মঙ্গলবার ফের নিয়োগের দাবিতে সল্টলেকে স্বাস্থ্যভবনের সামনে জড়ো হন। এদিন যে কোনও ধরনের অপ্রিতীকর পরিস্থিতি এড়াতে বিশাল পুলিশ বাহিনি মোতায়েন করা হয় স্বাস্থ্য ভবনের সামনে। নামানো হয় র‍্যাফও। এদিন সকাল থেকে ছোটো ছোটো দলে নার্সরা জমায়েত করতে থাকলে কোনও কারণ ছাড়াই তাঁদের জোড় করে পুলিশের গাড়িতে তোলা হয় বলে জানানো হয়। 

Waiting for more than 2 years for recruitment, empaneled nurses stage agitation in front of Swasthya Bhavan Saltlake ANBISD
Author
First Published Sep 6, 2022, 1:34 PM IST

অবস্থান বিক্ষোভের মাঝেই জোর করে বিক্ষোভকারী নার্সদের গাড়িতে তোলার অভিযোগ পুলিশের বিরুদ্ধে। মঙ্গলবার নিয়োগের দাবিতে স্বাস্থ্যভবনের সামনে বিক্ষোভ কর্মসূচির জন্য জড়ো হয়েছিলেন নার্সরা। কিন্তু সেই বিক্ষোভ শুরুর আগেই তাঁদের জোড় করে সেখান থেকে সরিয়ে দেওয়া হয় বলে অভিযোগ।


গত মে মাসের পর ৬ সেপ্টেম্বর মঙ্গলবার ফের নিয়োগের দাবিতে সল্টলেকে স্বাস্থ্যভবনের সামনে জড়ো হন। এদিন যে কোনও ধরনের অপ্রিতীকর পরিস্থিতি এড়াতে বিশাল পুলিশ বাহিনি মোতায়েন করা হয় স্বাস্থ্য ভবনের সামনে। নামানো হয় র‍্যাফও। এদিন সকাল থেকে ছোটো ছোটো দলে নার্সরা জমায়েত করতে থাকলে কোনও কারণ ছাড়াই তাঁদের জোড় করে পুলিশের গাড়িতে তোলা হয় বলে জানানো হয়। বিক্ষোভকারীদের দাবি, তাঁরা শান্তিপূর্ণ ভাবেই অবস্থান করছিল। কিন্তু তাঁদের জোড় করে গাড়িতে তোলা হয়। এই প্রসঙ্গে একজন নার্স জানিয়েছেন, “আমাদের সঙ্গে কেউ কথাই বলছে না, আমাদের কোনও কথাও শোনা হচ্ছে না। কী করব জানি না, কথা বলতে এসেছিলাম।”

আরও পড়ুনমঙ্গলবারও বদল নেই শহরের জলচিত্রে, জলমগ্ন বেঙ্গালুরুর একাধিক গুরুত্বপূর্ণ রাস্তা 


প্রসঙ্গত, কয়েকমাস আগে রাজ্যে তিন হাজার নার্সের নিয়োগের মেধা তালিকা প্রকাশিত হয়। কিন্তু সেই তালিকায় বিস্তর গড়মিল থাকার অভিযোগ তোলেন বিক্ষোভকারীরা। অভিযোগ, মেধাতালিকায় নাম থাকা সত্ত্বেও কাউন্সিলিং-এ ডাক পাননি অনেকেই। এই ঘটনার প্রতিবাদে গত মে মাসে স্বাস্থ্যভবনের সামনে বিক্ষোভ করেন নার্সরা। বিক্ষোভ চলাকালীনই স্বাস্থ্যভবনের ভেতরে ঢুকে পড়েছিলেন বিক্ষোভকারীরা। এমনকি পুলিশের সঙ্গে দফায় দফায় সংঘর্ষও বেধেছিল।  

আরও পড়ুন ছকভাঙা পুজোর অন্যরকম গল্প, জোরকদমে মায়ের আবাহনের প্রস্তুতি হাজরা পার্ক দুর্গোৎসবের

Follow Us:
Download App:
  • android
  • ios