Asianet News Bangla

আজও সারাদিন বৃষ্টি - কেমন থাকবে আগামী দুদিন কলকাতা ও জেলার আবহাওয়া


বুধবার রাত থেকেই চলছে বৃষ্টি

আজও সকাল থেকে আকাশের মুখ ভার

কবে উন্নতি হবে আবহাওয়ার

জেনে নিন কলকাতা ও জেলার আগামী ২দিনের পূর্বাভাস

Weather forecast for Kolkata and districts for next 2 days on 18-06-21 ALB
Author
Kolkata, First Published Jun 18, 2021, 11:20 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বুধবার রাত থেকে শুরু হয়েছে বৃষ্টি। বৃহস্পতিবার সারাদিনে কলকাতা ও জেলার বিভিন্ন এলাকায় জল জমে গিয়েছিল। অনেক জায়গাতেই ছাপিয়ে গিয়েছে পুকুড়, নালা। বহু এলাকাতেই শুক্রবার সকালেও জজল জমে রয়েছে। তবে আগামী দুদিনেও বৃষ্টি কমার আশা দিচ্ছে না আলিপুর আবহাওয়া বিভাগ। রবিবার থেকে আবহাওয়ার উন্নতি হবে বলে জানানো হয়েছে।

শুক্রবার সকালে, আলিপুর আবহাওয়া বিভাগ থেকে জানানো হয়েছে, কলকাতায় সারাদিনই আকাশ থাকবে মেঘলা, ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। এদিন শহরের সর্বনিম্ন তাপমাত্রা, বৃহস্পতিবারের থেকে ৩ ডিগ্রি কমে হয়েছে ২৩.৮ ডিগ্রী। আর সর্বোচ্চ তাপমাত্রা ৮ ডিগ্রি কমে ২৫.৯ ডিগ্রি।

শুধু কলকাতায় নয়, রাজ্যের বিভিন্ন জেলাতেই এদিনও ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে। অতি ভারী বৃষ্টির সর্তকতা জারি করা হয়েছে পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, মুর্শিদাবাদ ও পশ্চিম বর্ধমান জেলায়।
 আর ভারী বৃষ্টিপাত হতে পারে কলকাতা, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং এবং আলিপুরদুয়ারে।

শনিবার বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গে। ভারী বৃষ্টির সর্তকতা রয়েছে মুর্শিদাবাদ, বীরভূম, দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারে। এই জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে শনিবার পর্যন্ত।

কিন্তু কেন এত বৃষ্টি হচ্ছে? আলিপুরের হাওয়া অফিস জানিয়েছে, গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর একটি ঘূর্ণাবর্ত রয়েছে। সাগর থেকে প্রচুর জলীয় বাষ্প এসে জমা হচ্ছে এই ঘূর্ণাবর্ত ব্যবস্থায়। সেইসঙ্গে, বঙ্গে সক্রিয় হয়েছে দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ু। এই দুইয়ের সম্মিলিত প্রভাবে রাজ্যজুড়ে এমন তীব্র বৃষ্টিপাত হচ্ছে।  

বুধবারের পর বৃহস্পতিবারও রাতভর বৃষ্টি হয়েছে কলকাতায়। আলিপুর আবহাওয়া বিভাগ জানিয়েছে, কলকাতার মানিকতলায় ৫৯ মিমি, বীরপাড়ায় ৫৪ মিমি, বেলগাছিয়ায় ৫৭ মিমি, ধাপায় ৪৯ মিমি, তপসিয়ায় ৩৮ মিমি, উল্টোডাঙ্গায় ৫৩ মিমি, পামারব্রীজে ৫৩ মিমি, ঠনঠনিয়ায় ৫৪ মিমি, বালিগঞ্জে ৪৫ মিমি, মোমিনপুরে ৩৮ মিমি, চেতলায় ৩২ মিমি, কালীঘাটে ৪৫ মিমি, কামডহড়িতে ৪৯ মিমি, দত্ত বাগানে ৫৩ মিমি, জিন্জিরা বাজারে ৪৫ মিমি এবং বেহালায় ৪৪ মিমি বৃষ্টিপাত নথিবদ্ধ করা হয়েছে।

Follow Us:
Download App:
  • android
  • ios