গরম পড়লেও নেই অস্বস্তি, গ্রীষ্মই যেন রূপ নিয়েছে বর্ষার। গত কয়েকদিনে লাগাত বৃষ্টিতে চরছে না তাপমাত্রার পারদ। ফলে গরমের দাবদাহ থেকে মিলেছে মুক্তি। মঙ্গলরাব সকাল থেকেই ঝোড়ো হাওয়া বইতে শুরু করে। দক্ষিণবঙ্গ সহ বেশ কিছু জেলায় এদিন সকাল থেকেই আকাশের মুখ ভার। পূর্বাভাস মিলেছিল আগে থেকেই। জোড়া ঘূর্ণাবর্তের জেড়েই বৃষ্টি হবে আগামী ২৪ ঘণ্টা। 

সোমবারই আবহাওয়া দফতর থেকে জানানো হয় একসপ্তাহ ধরে চলবে দুই বঙ্গে বৃষ্টি। কালবৈশাখীর পূর্বাভাসও মিলেছিল। তবে দক্ষিণবঙ্গে এর দাপট থাকবে মঙ্গলবার ও বুধবার। বৃহস্পতিবার থেকে বাড়বে উত্তরবঙ্গে বৃষ্টি। পূর্ব-পশ্চিমে সৃষ্টি হওয়া নিম্নচাপ অক্ষরেখার কারণেই এই বৃষ্টিপাত, যা অসম থেকে পঞ্জাব পর্যন্ত বিস্তৃত। যার ফলে বৃষ্টি হবে গাঙ্গেয় উপত্যকা অঞ্চল সহ বাংলাদেশ ও বিহারে। 

আরও পড়ুনঃ কোন ধরনের 'কোভিড রোগী' থাকতে পারবে বাড়িতে, নির্দেশিকা জারি করে জানাল স্বাস্থ্য় ভবন

মঙ্গলবার সকালেই কলকাতা সহ পার্শ্ববর্তী এলাকায় হয়ে গিয়েছে একপশলা বৃষ্টি। দুপুর হতেই আকাশ আবার কালো, বিকেরে মধ্যেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবনা। কালবৈশাখীর দাপট বুধবার পর্যন্ত থাকবে দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায়। মুর্শিদাবাদ, নদীয়া, বীরভূম, পূর্ব বর্ধমান, ঝারগ্রাম, পূর্ব-পশ্চিম মেদিনীপুর সহ কলকাতায় আগামী ২৪ ঘণ্টা বৃষ্টির সঙ্গে বইবে ঝোড়ো হাওয়া। বুধবার দক্ষিণবঙ্গে তার দাপট কমলেও একসপ্তাহ পর্যন্ত তাপমাত্রা থাকবে স্বাভাবিকের থেকে কম। 

করোনা মোকাবিলায় রক্ষা করুন নিজেকে, মেনে চলুন 'হু' এর পরামর্শ

সাবধান, করোনা আতঙ্কের মধ্যে এই কাজ করলেই হতে পারে জেল

কী করে করোনার হাত থেকে রক্ষা করবেন আপনার বাড়ির বয়স্ক সদস্যদের, রইল তারই টিপস

শরীরে কীভাবে থাবা বসায় করোনা, জানালেন বিশেষজ্ঞরা