শহর কলকাতায় গতকাল বৃষ্টি হয়েছে। মেঘ কাটেনি পুরো।  যার জেরে মেঘের আড়ালেই সূর্যোদয় হল। আবহাওয়া দফতর জানিয়েছে, সোমবার শহরের আকাশ সারাদিনই আংশিক মেঘলা থাকবে। সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৫ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৪.৯ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। 

আরও পড়ুন, পার্ক সার্কাসের বেসরকারি হাসপাতালে প্রৌঢ়ের মৃত্য়ু, করোনা রিপোর্ট পজিটিভ আসতেই অভিযোগ তুলল পরিবার


আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৫ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৪.৯ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৮৯ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৪৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬.৫ ডিগ্রি সেলসিয়াস। এদিকে কলকাতার সর্বোচ্চ  তাপমাত্রা ৩৬-৩৮ ডিগ্রির আশেপাশে ঘোরাফেরা করছে। সোমবার এই মুহূর্তে শহর কলকাতার তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াস।  


আরও পড়ুন, এমআর বাঙ্গুরের আইসোলেশন ওয়ার্ডে ৫ রোগীর মৃত্যু, কারণ জানতে অপেক্ষা নমুনা পরীক্ষার রিপোর্টের

 আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, উত্তরবঙ্গের দার্জিলিং কালিম্পং আলিপুরদুয়ার কোচবিহার জলপাইগুড়িতে ঝড় বৃষ্টি হওয়ার সম্ভাবনা। বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সঙ্গে ঝোড়ো হওয়া। ৪০ কিলোমিটার পর্যন্ত ঘন্টায় গতিবেগে এক জায়গায় দমকা হাওয়া বইতে পারে। বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টির ও সম্ভাবনা। উত্তরবঙ্গের বাকি জেলাতেও বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সম্ভাবনা। দক্ষিণবঙ্গের ১১ জেলায় বজ্রবিদ্যুৎ সহ ঝড়-বৃষ্টির সম্ভাবনা। বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি । বিক্ষিপ্তভাবে দমকা হাওয়া বইতে পারে। বাঁকুড়া পুরুলিয়া পূর্ব ও পশ্চিম বর্ধমান হাওড়া হুগলি ঝাড়গ্রাম পূর্ব পশ্চিম মেদিনীপুর উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা তে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা।


সোমবার নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা ঢুকছে উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে। পশ্চিমী ঝঞ্ঝার প্রভাব এ ঘূর্ণাবর্ত রয়েছে পাকিস্তান অসংলগ্ন রাজস্থানে এছাড়াও ওড়িশা ও বাংলাদেশ আরও দুটি ঘূর্ণাবর্ত রয়েছে। দক্ষিণ-পশ্চিম ওপুবালি হাওয়ার সংঘাতে ঝড় বৃষ্টি  উত্তরপূর্ব, পূর্ব ও মধ্য ভারতে। ঝড় বৃষ্টির সম্ভাবনা দক্ষিণের কয়েকটি রাজ্যেও। গুজরাটে তাপপ্রবাহের পূর্বাভাস। নববর্ষের দিন থেকে উত্তরবঙ্গে ঝড়-বৃষ্টি। বুধবার রাজ্যজুড়ে ঝড় বৃষ্টির পূর্বাভাস।

 

 

এনআরএস-র আরও ৪৩ জন স্বাস্থ্য কর্মীর রিপোর্ট নেগেটিভ, স্বস্তিতে হাসপাতাল কর্তৃপক্ষ

করোনার রোগী সন্দেহে বৃদ্ধকে বেধড়ক মার, স্যালাইনের চ্যানেল করা হাতে দড়ি পড়ালো মানিকতলাবাসী

করোনায় আক্রান্ত এবার কলকাতার ২ ফুটপাথবাসী, হোম কোয়ারেন্টাইনে উদ্ধারকারীরা