সপ্তাহান্তে রাজ্যজুড়ে জাঁকিয়ে শীত এর সম্ভাবনা। শনিবার এবং রবিবারে কলকাতায় পারদ নামতে পারে ১৪ ডিগ্রির কাছাকাছি। জেলায় কোথাও কোথাও ১০ ডিগ্রি পর্যন্ত নামতে পারে তাপমাত্রা।  তামিলনাডু ,কেরলে শুক্রবার পর্যন্ত ভারী বৃষ্টির সর্তকতা।  সাত সকালেই অতি ঘন কুয়াশা সর্তকতা নতুন দিল্লিতে।

 


 
আগামী দুদিন ওড়িশা বিহার গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং উত্তরবঙ্গ সিকিমে ঘন কুয়াশার সর্তকতা।  সকালে কুয়াশা ও পরে পরিষ্কার আকাশ। আংশিক মেঘলা আকাশ এর সম্ভাবনা।আবহাওয়া দফতেরর খবর অনুযায়ী,  মঙ্গলবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ২৭.৬ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে।  নুন্যতম তাপমাত্রা  ১৭.২  ডিগ্রি  সেলসিয়াস।  শহরের তবে কলকাতার নুন্যতম তাপমাত্রা ১৭.৬ ডিগ্রি  সেলসিয়াস। শহর ও শহরতলিতে, আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক  ৯৬ শতাংশ এবং ন্যুনতম ৪৯ শতাংশ। সোমবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ২৭.১ ডিগ্রি সেলসিয়াস।   নুন্যতম তাপমাত্রা  ১৬.৩  ডিগ্রি  সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে। শহরের তবে কলকাতার নুন্যতম তাপমাত্রা ১৬.৩ ডিগ্রি  সেলসিয়াস। শহর ও শহরতলিতে, আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক  ৯৯ শতাংশ এবং ন্যুনতম ৫৭ শতাংশ। 

 

 


আগামী দুদিনে উত্তর পশ্চিম ভারতে  তিন ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা নামতে পারে। মধ্য ও পশ্চিম ভারতে ৪ ডিগ্রি পর্যন্ত পারদ নামতে পারে বলে আবহাওয়াবিদদের অনুমান।
তবে এ রাজ্যে আগামী ২৪ ঘণ্টায় তাপমাত্রা নামার কোনও সম্ভাবনা নেই। কলকাতাসহ দক্ষিণবঙ্গে শুক্রবার থেকে তাপমাত্রা নামতে পারে। রবিবারে তাপমাত্রা কলকাতায় ১৫ নিচে নেমে যাবে বলে আবহাওয়াবিদরা অনুমান। পুবালি হাওয়া সক্রিয় থাকায় এবং দক্ষিণ আরব সাগর ও দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর ঘূর্ণবাত এর প্রভাবে তামিলনাডু  ,কেরলে শুক্রবার পর্যন্ত ভারী বৃষ্টির সর্তকতা। হিমাচল প্রদেশ উত্তরাখণ্ডে প্রতিবাদে আগামী ২৪ ঘণ্টায়। সাত সকালেই অতি ঘন কুয়াশা সর্তকতা নতুন দিল্লিতে।