আগামী ২৪ ঘন্টায় উত্তর এর হওয়ার দাপট বাড়তে চলছে সারা রাজ্য জুড়ে। ফিরতে চলেছে শীত, শুক্রবার রাত থেকে আবহাওয়ার পরিবর্তন রাজ্যে। রাতের তাপমাত্রা নামবে হু হু করে। সপ্তাহান্তে ৪ থেকে ৬ ডিগ্রি পর্যন্ত পারদ নামার সম্ভাবনা। শনি থেকে মঙ্গল জাঁকিয়ে শীত এর পরিস্থিতি রাজ্য জুড়ে।

 কলকাতায় সকালে সামান্য কুয়াশা পরে পরিষ্কার আকাশ। শুক্রবার ও কাল কুয়াশা থাকবে কয়েকটা জেলায় সকালের পরে পরিষ্কার আকাশ। কোথাও কোথাও আংশিক মেঘলা আকাশ। শনিবার থেকে মঙ্গলবার এর মধ্যে ৪ থেকে ৬ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা নামার পূর্বাভাস দিচ্ছে আবহাওয়া দফতর। কলকাতা সহ দক্ষিণবঙ্গে শুক্রবার থেকে তাপমাত্রা নামতে পারে। রবিবারে তাপমাত্রা কলকাতায় ১৫ নিচে নেমে যাবে বলে আবহাওয়াবিদরা অনুমান।


উত্তর পশ্চিম ভারতে আগামী ২৪ ঘণ্টায় তিন ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা নামবে। মধ্য ভারতে ৩ থেকে ৫ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা নামার পূর্বাভাস।  পুবালি হাওয়া সক্রিয় থাকায় এবং দক্ষিণ আরব সাগর ও দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর ঘূর্ণবাত এর প্রভাবে তামিলনাডু  ,কেরলে শুক্রবার পর্যন্ত ভারী বৃষ্টির সর্তকতা। দিল্লি, পাঞ্জাব, হরিয়ানা, চন্ডীগড় রাজস্থান ,উত্তরপ্রদেশ এর কিছু অংশে শৈত্যপ্রবাহের প্রবাহের সর্তকতা। উত্তর-পশ্চিম ভারতের এই শীতল হাওয়া বাংলা কেউ জাঁকিয়ে শীতের সম্ভাবনা তৈরি করবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

আবহাওয়া দফতেরর খবর অনুযায়ী, শুক্রবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ২৬.২ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নীচে।  নুন্যতম তাপমাত্রা  ১৬.২  ডিগ্রি  সেলসিয়াস।  স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে।  শহরের তবে কলকাতার নুন্যতম তাপমাত্রা ১৭.২ ডিগ্রি  সেলসিয়াস। শহর ও শহরতলিতে, আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক  ৯৫ শতাংশ এবং ন্যুনতম ৪৭ শতাংশ। সপ্তাহের শুরুর দিকে মঙ্গলবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ২৭.৬ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে।  নুন্যতম তাপমাত্রা  ১৭.২  ডিগ্রি  সেলসিয়াস।  শহরের তবে কলকাতার নুন্যতম তাপমাত্রা ১৭.৬ ডিগ্রি  সেলসিয়াস। শহর ও শহরতলিতে, আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক  ৯৬ শতাংশ এবং ন্যুনতম ৪৯ শতাংশ।