কলকাতা-সহ দক্ষিণবঙ্গের কিছু কিছু জেলায় হালকা বৃষ্টি সম্ভাবনা। গত ২৪ ঘন্টায় কলকাতায় বৃষ্টি হয়েছে ২.৪ মিলিমিটার। তবে বেশি বৃষ্টি হয়েছে উত্তরবঙ্গে। অবশ্য় বৃহস্পতিবার থেকে শুষ্ক আবহাওয়া থাকবে রাজ্যে। দিনের তাপমাত্রা কমলেও রাতের তাপমাত্রার খুব একটা পরিবর্তন হবে না।

আরও পড়ুন, নার্সের বুদ্ধিতে আগুন থেকে বাঁচলো ১৯ জন শিশু, চাঞ্চল্য় ফুলবাগানের শিশু হাসপাতালে

আজ বুধবার , শহর কলকাতার আকাশ রাতের দিকেও  মেঘলা থাকবে। আজ সর্বনিম্ন তাপমাত্রা ১৭.৮ ডিগ্রী সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রী কম। এবং সর্বোচ্চ তাপমাত্রা  ২৭.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে চার  ডিগ্রী কম। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী,  সোমবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ২৭.৫ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।  শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৩ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৪৭ শতাংশ।  এই মুহূর্তে শহরের তাপমাত্রা ২২ ডিগ্রি সেলসিয়াস।  

আরও পড়ুন, কলকাতার স্ট্রিট ফুড দেশের মধ্যে সবচেয়ে নিরাপদ, দাবি ডেপুটি মেয়রের


আবহাওয়া দফতরের খবর অনুযায়ী,  বিহার ও ঝাড়খণ্ডের ওপর একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। যার জেরে একটি পশ্চিমী ঝঞ্ঝার সৃষ্টি হয়েছে। একই সঙ্গে বঙ্গোপসাগরের উপর বিপরীত ঘূর্ণাবর্তের ফলে আর্দ্র বাতাস ঢুকছেন স্থলভাগে। এই দুইয়ের সংযোগে ফলেই বসন্তের শুরুতে এই বৃষ্টি।  বুধবার রাতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে৷ উত্তরবঙ্গের পাঁচ জেলায় বৃষ্টির পূর্বাভাস ৷ পাঁচ জেলায় শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে ৷আবহাওয়া দফতরের পূর্বাভাস মতোই মেঘলা আকাশ আর তার সঙ্গে শুরু হয়েছে ঝিরিঝিরি বৃষ্টি ৷ আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, বুধবার রাতেও বৃষ্টি হবে উত্তরবঙ্গে।তবে বৃষ্টির পরিমাণ কমবে দক্ষিণবঙ্গে। পাহাড়ে সকাল থেকেই তুষারপাত, টাইগার হিল ঢেকেছে বরফের চাদরে। তুষারপাতের পাশাপাশি দার্জিলিঙে শুরু হয়েছে বৃষ্টিও। তবে বৃষ্টি হলেও তাপমাত্রা সেভাবে কমবে না অর্থাৎ শীতের আমেজ আর ফিরছে না।

আরও পড়ুন, মায়ের উদ্দাম জীবনযাপন গ্রাস করেছিল মেয়েকে,রিয়াও ছিল রমার মতো