রবিবার কুয়াশার মধ্যেই ভোর হল শহর এবং শহরতলিতে। তবে বেলা বাড়লেই আকাশ পরিষ্কার হয়ে যাবে কলকাতা সহ জেলায়।  আবহাওয়া দফতরে খবর অনুযায়ী, রবিবার কলকাতার তাপমাত্রা ৩৬.১ ডিগ্রি সেলসিয়াস।  আগামী চার থেকে পাঁচ দিন কলকাতার তাপমাত্রা ৩৫ ডিগ্রি আশেপাশে থাকবে বলে জানাল হাওয়া অফিস তবে পারদ চড়লেও আছে বৃষ্টিরও পূর্বাভাস।

 

 

হাওয়া অফিস জানিয়েছে, এই মুহূর্তে আমাদের রাজ্যে বৃষ্টিপাত এর কোনও সম্ভাবনা নেই। দুই বঙ্গেই যে হাওয়া বইছে সেটা শুষ্ক হওয়া  এবং এই হাওয়া গরম থাকার জন্য দিনের ও রাতের তাপমাত্রা অনেকটা বেড়েছে। আগামী চার থেকে পাঁচ দিন তাপমাত্রা  একইরকম থাকবে। কলকাতার তাপমাত্রা ৩৫ ডিগ্রি আশেপাশে থাকবে। মার্চের ১ ও ২ তারিখ কলকাতা আকাশ হালকা মেঘলা হবে,উত্তর-পশ্চিমের শুষ্ক হওয়া অনেকটা দুর্বল হবে এবং সমুদ্রের উপর থেকে আগত জলীয় বাষ্প সহ হাওয়ার প্রভাব বাড়বে।  বৃষ্টি হওয়ার সম্ভাবনা উত্তরবঙ্গের দার্জিলিং ও কালিম্পংয়ে। বাংলাদেশের দিকে একটি ঘূর্ণাবর্ত রয়েছে এই ঘূর্ণাবর্তের ফলে দক্ষিণবঙ্গের জলীয় বাষ্প ঢুকেছে তার ফলে সকালে কলকাতা সহ দক্ষিণ বঙ্গের জেলা গুলোতে কুয়াশা ছিল,আগামী দুদিনও হালকা কুয়াশা হতে পারে কলকাতা সহ জেলায়।

 


আবহাওয়া দফতরে খবর অনুযায়ী, রবিবার পরিষ্কার আকাশ কলকাতায়। শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৬.১ ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ৫ ডিগ্রি উপরে। সর্বনিম্ন তাপমাত্রা ২২.৬ ডিগ্রী ।  স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি উপরে। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৫ শতাংশ এবং সর্বনিম্ন ২৪ শতাংশ। শনিবার পরিষ্কার আকাশ কলকাতায়। শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৫.১ ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি উপরে। সর্বনিম্ন তাপমাত্রা ২০.৪ ডিগ্রী ।  স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৬ শতাংশ এবং সর্বনিম্ন ২৭ শতাংশ। শুক্রবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.৫ ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি উপরে। সর্বনিম্ন তাপমাত্রা ২১.৩ ডিগ্রী ।  স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৬ শতাংশ এবং সর্বনিম্ন ২৯ শতাংশ। বুধবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩২.১ ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি উপরে। সর্বনিম্ন তাপমাত্রা ২১.০ ডিগ্রী ।  স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি উপরে। মঙ্গলবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.১ ডিগ্রী।