বুধবার আংশিক মেঘলা আকাশ শহরে। আদ্রতা এবং তাপমাত্রা দুই পাল্লা দিয়ে বৃদ্ধিতে হাঁসফাস অবস্থা কলকাতার। আবহাওয়া দফতরে খবর অনুযায়ী, বুধবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৪.২ ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি উপরে। তবে কলকাতার বুকে বৃষ্টির পূর্বাভাস না থাকলেও বসন্তের ভোরে শীতল আমেজে  পারদ চড়ে হাঁসফাঁস অবস্থা কলকাতায়। ওদিকে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টিতে ভিজবে উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গ।

 

 

দক্ষিণবঙ্গে সকালের দিকে কুয়াশার দাপট। কলকাতা উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা পূর্ব মেদিনীপুর এবং নদিয়া মুর্শিদাবাদ এ সকালে কুয়াশা পরে পরিষ্কার আকাশ। উত্তরবঙ্গে দার্জিলিং কালিম্পং জেলা হালকা বৃষ্টি চলবে।  বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টি হতে পারে জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ারের কিছু অংশে।দক্ষিণবঙ্গের বৃষ্টির ভ্রুকুটি। বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে।পুবালি হাওয়ায় বঙ্গোপসাগরের থেকে জলীয়বাষ্প আসায় এই পরিস্থিতি।দিনের বেলায় গরম থাকবে সঙ্গে আদ্রতা জনিত অস্বস্তি বাড়বে।আগামী দু-তিন দিনে দিন ও রাতের তাপমাত্রা সামান্য কমবে। দুই থেকে তিন ডিগ্রি তাপমাত্রা কমতে পারে। তবে স্বাভাবিকের ওপরেই থাকবে পারদ।কলকাতায় সকালের কুয়াশা পরে পরিষ্কার আকাশ। আগামী কয়েকদিন আকাশ পরিষ্কার। দিনে গরম থাকবে। 

 

 


আবহাওয়া দফতরে খবর অনুযায়ী, বুধবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৪.২ ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি উপরে। সর্বনিম্ন তাপমাত্রা ২২.৮ ডিগ্রী ।  স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি উপরে। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৩ শতাংশ এবং সর্বনিম্ন ৩৬ শতাংশ। মঙ্গলবার সকালের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৩.১ ডিগ্রী। যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রী বেশি। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৬ শতাংশ। সোমবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৬.৬ ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ৫ ডিগ্রি উপরে। সর্বনিম্ন তাপমাত্রা ২৪.০ ডিগ্রী ।  স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি উপরে। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৫ শতাংশ এবং সর্বনিম্ন ২৭ শতাংশ।