সোমবার শহর ও শহরতলি ভ্যাপসা গরম কাটিয়ে বৃষ্টি সম্ভাবনা রয়েছে। এদিন গুমোট গরম এবং অস্বস্তি থেকে মিলতে পারে মুক্তি। আবহাওয়া দফতর সূত্রে খবর, এদিন  বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হওয়ার সম্ভবনা রয়েছে।  উত্তরবঙ্গের ক্ষেত্রে  উপরের পাঁচটা জেলাতেই বৃষ্টি হবে। 

আরও পড়ুন, BJP-র সম্ভাব্য মুখ্যমন্ত্রী রূপে উঠেছে তাঁর নাম, তারকেশ্বরকে আকর্ষণের কেন্দ্র করলেন স্বপন দাশগুপ্ত 

 

 

সোমবার গুমোট গরম এবং অস্বস্তি থেকে মিলতে পারে মুক্তি। আবহাওয়া দফতর সূত্রে খবর, এদিন বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি  হওয়ার সম্ভবনা রয়েছে। আবহাওয়া দফতর সূত্রে খবর, চলতি সপ্তাহে বুধবার  কলকাতার তাপমাত্রা ছিল ৩৯.৩ ডিগ্রি, যেটা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি।  বুধবারই ছিল এবছরের সবচেয়ে উষ্ণতম দিন। যদিও এই অস্বস্তিকর পরিবেশ থেকে এদিন খাটিকটা মুক্তি পেতে চলেছে বাংলা। কারণ এদিন  বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি  হওয়ার সম্ভবনা রয়েছে। হাওড়া,হুগলি, দুই ২৪ পরগনা, ২ মেদিনীপুর সহ উপকূলীয় জেলাগুলোতে বৃষ্টি হবে। উত্তরবঙ্গের ক্ষেত্রে  উপরের পাঁচটা জেলাতেই বৃষ্টি হবে। 

 আরও পড়ুন, 'কয়লাকাণ্ডে সরাসরি জড়িত পিসি-ভাইপো', ৯০০ কোটি লুটের অভিযোগ শুভেন্দুর 

 


 
আবহাওয়া দফতরে খবর অনুযায়ী, সোমবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৬.৯ ডিগ্রি সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি উপরে। সর্বনিম্ন তাপমাত্রা ২২.৬ ডিগ্রী।   স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি উপরে। অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৮৯ শতাংশ এবং সর্বনিম্ন ৩৪ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস। রবিবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৬.৬ ডিগ্রি সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে২ ডিগ্রি উপরে। সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৫ ডিগ্রী।   স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি উপরে। অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৮৯ শতাংশ এবং সর্বনিম্ন ২৪ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।শুক্রবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৯.৪ ডিগ্রি সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ৫ ডিগ্রি উপরে। সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৯ ডিগ্রী।   স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি উপরে। শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯২ শতাংশ এবং সর্বনিম্ন ১৮ শতাংশ।