সপ্তাহজুড়েই রাজ্যে বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস দিয়ে রেখেছে আলিপুর আবহাওয়া দফতর। সেই মত আগামী ৭২ ঘণ্টা বৃষ্টি হবে উত্তর ও দক্ষিণ দুই বঙ্গেই। হাওয়া অফিসের দেওয়া তথ্য অনুযায়ী বৃহস্পতিবার থেকে দক্ষিণবঙ্গে বাড়ছে বৃষ্টি। সঙ্গে দমকা ঝোড়ো হাওয়ার বওয়ার সম্ভাবনাও রয়েছে।

বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিচ্ছে আবহাওয়া দফতর। পশ্চিমি ঝঞ্ঝা ও পুবালি হাওয়ার সংঘাতেই এই বৃষ্টি হচ্ছে রাজ্যজুড়ে। তারসঙ্গে বঙ্গোপসাগরে তৈরি হয়েছে বিপরীত ঘূর্ণাবর্ত। গাঙ্গেয় পশ্চিমবঙ্গেও রয়েছে ঘূর্ণাবর্ত। এর জেরেই প্রচুর জলীয় বাষ্প ঢুকছে রাজ্যে। 

আরও পড়ুন: পাক টিভিতে শো চলাকালীন চেয়ার থেকে পড়ে গেলেন অতিথি, নেট দুনিয়ায় ভাইরাল হল ভিডিও

এদিকে বুধবার মধ্যরাত থেকেই বৃষ্টি শুরু হয়েছিল শহরে। রাত সাড়ে এগারোটার পর থেকে বইতে থাকে ঝোড়ো হাওয়া। মধ্য রাতে নামে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি। বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৯ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নিচে। বুধবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নিচে। বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ ৪৭ থেকে ৯৬ শতাংশ। গত ২৪ ঘণ্টায় শহরে বৃষ্টি হয়েছে ৮.৫ মিলিমিটার। 

আরও পড়ুন: ঘুমোচ্ছেন উবার চালক, নিজেই গাড়ি চালিয়ে মুম্বই থেকে পুনায় গেলেন তরুণী, ভাইরাল হল ভিডিও

এদিকে বৃহস্পতি ও শুক্রবার দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে বলে জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। আগামী ২ থেকে ৩ ঘণ্টার মধ্যে বৃষ্টি শুরু হবে হাওড়া, হুগলি, পূর্ব বর্ধমান, নদিয়া, কলকাতা, দুই চব্বিশ পরগনা জেলার বিভিন্ন প্রান্তে।