এবারের মরশুমে শীতের খামখেয়ালি আচরণ চলছেই। সপ্তাহন্তে আবারও তাই ফিরে আসছে শীতের আমেজ। রবিবার থেকে ২-৩ দিন বজায় থাকবে এই আমেজ।

আবহাওয়া দফতর জানাচ্ছে সপ্তাহান্তে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা নেমে যাবে ১৩-১৪ ডিগ্রি সেলসিয়াসে। জেলার ক্ষেত্রে কোথাও কোথাও সর্বনিম্ন তাপমাত্রা ১০ ডিগ্রিতেও নেমে যেতে পারে। তবে হাড় কাঁপানো ঠান্ডা আর ফিরছে না বলেই জানাচ্ছে হাওয়া অফিস। 

এদিকে আগামী ৪৮ ঘণ্টা রাজধানী দিল্লি সহ পঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড় ও রাজস্থানের একাংশে শৈত্যপ্রবাহের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। আগামী দুই থেকে তিন দিন ঘন কুয়াশা থাকবে পঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড় ও দিল্লিতে। 

আগামী ৪৮ ঘণ্টায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে মধ্যপ্রদেশ, ছত্তিশগড়, ওড়িশা ও ঝাড়খণ্ডে। এদিকে পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে শুক্রবার হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। অপেক্ষাকৃত বেশি বৃষ্টি হবে পশ্চিমাঞ্চল ও ওড়িশা সংলগ্ন জেলাগুলিতে। দুই মেদিনীপুর ও দুই চব্বিশ পরগনায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনার কথা জানাচ্ছে হাওয়া অফিস। কলকাতা সহ বাকি জেলায় হালকা বৃষ্টির পূর্বাভাস। শনিবারও পশ্চিনমের জেলা ও উপকূলীয় জেলাগুলিতে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।