সোমবার রাজ্যজুড়ে শীতের আরও একটা ছোট্ট পর্ব। স্বাভাবিকের নিচে কলকাতার তাপমাত্রা। দুদিনে আরও নামবে পারদ। রাজ্যজুড়ে বুধবার পর্যন্ত জমিয়ে শীত। বৃহস্পতিবার থেকে ফের বাড়বে তাপমাত্রা। কলকাতায় সোমবার সকালে কুয়াশা বেলা বাড়লে পরিষ্কার আকাশ।  আগামী দুদিন সকালে কুয়াশা পরে পরিষ্কার আকাশ। উত্তরবঙ্গের দু-এক জায়গায় ঘন কুয়াশা। আগামী তিনদিন উত্তর-পূর্ব ভারতের আসাম, মেঘালয়, মণিপুর, মিজোরাম, ত্রিপুরাতে অতি ঘন কুয়াশার সর্তকতা ।

আরও পড়ুন, 'মা-মাটি-মানুষের সরকারের জন্য টাকা পায়নি কৃষকরা', মমতাকে তোপ মোদীর 
 

আবহাওয়া দফতর আগেই জানিয়েছিল,  ৭ ফেব্রুয়ারি রবিবার ফের তাপমাত্রা বাড়ার সম্ভবনা রয়েছে। সেই মতো রবিবার তাপমাত্রা বেশিও ছিল। ৮ থেকে ১০ আবার তাপমাত্রা কমার সম্ভাবনাও মিলে গিয়েছে অক্ষরে অক্ষরে। সোমবার পারদ পতন হয়েছে পের অনেকটাই। পাশাপাশি বৃষ্টির সম্ভাবনা জানাচ্ছে আবহাওয়া দফতর।  উত্তরবঙ্গের দার্জিলিং ও  কালিম্পংয়ে হালকা বৃষ্টি হওয়ার সম্ভাবনা।  উত্তরবঙ্গের প্রায় সর্বত্রই হালকা বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। কলকাতা সহ দক্ষিণবঙ্গের উপকূলীয় জেলা ও পশ্চিমের জেলাগুলোতে  বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এই বৃষ্টির মূলত কারণ উত্তর-পশ্চিম দিক থেকে আগত শীতল বাতাস ও সমুদ্রের উপর  থেকে  আসা জলীয় বাষ্প পূর্ণ বাতাসের মিশ্রণ। ৮ তারিখ থেকে আবার পারদ নিম্নমুখী হবে।আগামী কয়েকদিন শীত থাকবে রাজ্যজুড়ে। রবিবারের পর ফের নামবে পারদ।  সোমবার থেকে বুধবার জমিয়ে শীতের আরও একটি স্পেল।কলকাতায় পরিষ্কার আকাশ।  পশ্চিমী ঝঞ্ঝায় কিছুটা আটকে উত্তুরে হাওয়া। উত্তর-পশ্চিম ভারতের তুষারপাতের সম্ভাবনা। তুষারপাতের শীতল হাওয়া এসে  শীতের স্পেল দেবে বাংলায়।  তাপমাত্রা ৩ থেকে ৪ ডিগ্রি পর্যন্ত নিচে নেমে যাবে।

আরও পড়ুন, ভোটের আগে বড় চমক, মোদীর মিছিল দিয়ে সমাপ্তি BJP-র রথযাত্রার  


আবহাওয়া দফতররে খবর অনুযায়ী, সোমবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ২৫.৪ডিগ্রি সেলসিয়ার্স।   স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি নিচে।  সর্বনিম্ন তাপমাত্রা ১৫.১ ডিগ্রী সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ১  ডিগ্রি নিচে।বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ   ৯৭ শতাংশ এবং সর্বনিম্ন ৪৬ শতাংশ।  রবিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ২৮.০ডিগ্রি সেলসিয়ার্স।   সর্বনিম্ন তাপমাত্রা ১৭.০ ডিগ্রী সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ১  ডিগ্রি নিচে।বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ   ৯৯ শতাংশ এবং সর্বনিম্ন ৩৮ শতাংশ।  কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৫.২ ডিগ্রী সেলসিয়ার্স।শনিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ২৮.৮ডিগ্রি সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে। সর্বনিম্ন তাপমাত্রা ১৫.২ ডিগ্রী সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ১  ডিগ্রি নিচে।বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ   ৯৯ শতাংশ এবং সর্বনিম্ন ৩৪ শতাংশ।  কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৩.৪ ডিগ্রী সেলসিয়ার্স।