শনিবার কলকাতায় সকালে কুয়াশা ও আংশিক মেঘলা আকাশ। এখন কলকাতার তাপমাত্রা অনেকটাই বেড়েছে। আবহাওয়া দফতর সূত্রে খবর,  কলকাতায় স্বাভাবিকের উপরেই সর্বনিম্ন তাপমাত্রা আগামী কয়েকদিন। বেলা বাড়ার সঙ্গে অনেকটা গরম অনুভূত হবে। জলীয় বাষ্প থাকার জন্য থাকবে অস্বস্তি। উল্লেখ্য, আগামী ১২ তারিখ পর্যন্ত তাপমাত্রা কমার কোনও সম্ভাবনা নেই গোটা রাজ্যে।

 
আবহাওয়ার দফতরের পূর্বঞ্চলীয় অধিকর্তা সঞ্জীব বন্দ্য়োপাধ্যায় জানিয়েছেন, শীত ফেরার সম্ভাবনা এখনই নেই। আগামী ১২ তারিখ পর্যন্ত তাপমাত্রা কমার কোনও সম্ভাবনা নেই গোটা রাজ্যে। মূলত কারণ উত্তর-পশ্চিম দিক থেকে আগত ঠান্ডা বাতাস বাধা পেয়েছে, তাই এদিকে ঠান্ডা বাতাস এর প্রভাব কমেছে। এছাড়াও অন্ধ্রপ্রদেশ উপকূল থেকে যে গরম হওয়া ঢুকেছে সেটা আমাদের রাজ্যের উপর থেকে যাচ্ছে। তার জন্য দিন ও রাতের তাপমাত্রা অনেকটা বেড়ে গেছে। কারণ প্রচুর পরিমাণে জলীয়বাষ্পও  আমাদের রাজ্যে ঢুকছে।  ১২ তারিখের পর থেকে দিনের ও রাতের আবারও তাপমাত্রা কমতে শুরু করবে। কারণ উত্তর-পশ্চিমের ঠান্ডা হাওয়ার প্রভাব বাড়বে। বৃষ্টির কোনও সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গে। উত্তরবঙ্গে বৃষ্টির সম্ভাবনা নেই,  দার্জিলিং কালিম্পং এর হালকা বৃষ্টির সম্ভাবনা।
 

 আবহাওয়া দফতরের সূত্র অনুযায়ী, শনিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩০.৪ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ৫ ডিগ্রি উপরে। নুন্যতম তাপমাত্রা  ১৯.১ ডিগ্রি  সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ৫ ডিগ্রি উপরে।  শনিবার কলকাতার নুন্যতম তাপমাত্রা ১৮.৬ ডিগ্রি  সেলসিয়াস। শহর ও শহরতলিতে, আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক  ৯৩ শতাংশ এবং ন্যুনতম ৪২ শতাংশ। শুক্রবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩০.৭ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ৫ ডিগ্রি উপরে। নুন্যতম তাপমাত্রা  ১৮.৬ ডিগ্রি  সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ৫ ডিগ্রি উপরে।  শুক্রবার কলকাতার নুন্যতম তাপমাত্রা ১৮.৫ ডিগ্রি  সেলসিয়াস। শহর ও শহরতলিতে, আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক  ৯৬ শতাংশ এবং ন্যুনতম ৪০ শতাংশ।