শুভজিৎ পুততুণ্ড, বারাসত- দুবাইয়ের এক ব্যবসায়ীকে অপহরণের অভিযোগ। কেরলের বাসিন্দা ওই ব্যবসায়ী। কলকাতায় ব্যবসার কাজে এলে তাঁকে অপহরণ করা হয় বলে অভিযোগ। শুধু তাই নয়, অপহরণের পর দুই লক্ষ টাকা মুক্তিপণ দাবি করে দুষ্কৃতীরা। ঘটনার জেরে চাঞ্চল্য ছড়ায় ব্যবসায়ী মহলে।

আরও পড়ুন-৯ জানুয়ারি বর্ধমানে নাড্ডার রোড শো, পছন্দসই রুট না মেলায় পুলিশের বিরুদ্ধে ক্ষোভ বিজেপির

পুলিশ সূত্রে খবর, জানাগেছে দুবাইয়ের ওই ব্যবসায়ীর নাম সিরাজ। সেখানে ব্যবসার জন্য কেরলের বাসিন্দা অন্য এক ব্যবসায়ীকে ৭৫ লক্ষ টাকা দেন। টাকা দেওয়ার পর ওই ব্যবসায়ীর সঙ্গে যোগাযোগ করতে পারছিবৃলেন না সিরাজ। অবশেষে, বেশ কয়েকদিন আগে টাকার জন্য কলকাতায় আসতে বলে ওই ব্যবসায়ী। সেইমত গত পরশু কলকাতায় ফেরে সেখান থেকে নিউটাউন এর একটি হোটেলে ওঠেন ব্যবসায়ী সিরাজ। বুধবার  দুপুরে সিটি সেন্টার টু এর পিছনে আসতে বলে। সেই মতো দুপুর দুটো নাগাদ সেখানে চলে যান দুবাইয়ের ব্যবসায়ী সিরাজ।

আরও পড়ুন-'বিশ্বভারতীর উপাচার্য পাগল, ওর মস্তিষ্কের ঠিক নেই', ফের তোপ দাগলেন অনুব্রত

পুলিশ আরও জানিয়েছে, সিটি সেন্টার আগে থেকেই বেশ কিছু যুবক দাঁড়িয়ে ছিল। সিরাজ এর সঙ্গে আরও দুজন ছিল। ওই যুবকরা সিরাজকে গাড়িতে তুলে নিয়ে চম্পট দেয়। এরপরই, মুক্তিপণের জন্য দু লক্ষ টাকা দাবি করে দুষ্কৃতীরা। সেইমতো ব্যবসায়ী সিরাজ বন্ধুদের ব্যাঙ্কের লিঙ্ক পাঠায়। অভিযোগের ভিত্তিতে তদন্ত নামে ইকোপার্ক থানার পুলিশ। এলাকার আকাঙ্খা মোড় থেকে পুলিশ ওই ব্যবসায়ীকে উদ্ধার করে। ঘটনায় তিন দুষ্কৃতীকে গ্রেফতার করেছে পুলিশ।