রাজ্য়ে ক্যাব নিয়ে হিংসাত্বক পরিস্থিতি ঠেকাতে এবার হেল্প লাইন খুলল পশ্চিমবঙ্গ পুলিশ। ২৪ ঘণ্টার এই হেল্প লাইন নম্বরে ফোন করলেই মিলবে সাহায্য। পাশাপাশি কেউ গুজব ছড়ালে তাও পুলিশের নজরে আনার আহ্বান জানানো হয়েছে রাজ্য় পুলিশের তরফে।

রাজ্য়ে নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদে লাগাতার হিংসায় অগ্নিগর্ভ হয়ে উঠেছে পরিস্থিতি। বার বার শান্তি রক্ষার আহ্বান জানিয়েও কোনও লাভ হয়নি। উল্টে বাস, ট্রেন স্টেশন সবেই পড়েছে নাগকরিকত্ব সংশোধনী আইনের ক্ষোভ। ফলে রাজ্যের প্রায় সব জায়গাতেই ভাঙচুর, আগুন লাগানোর মতো ঘটনা ঘটেছে। বিরোধীদের অভিযোগ, বার বার হানাহানির ঘটনা দেখেও চুপ করে রয়েছে পুলিশ। 

যদিও রাজ্য় পুলিশের তরফে জানিয়ে দেওয়া হল,এই ধরনের পরিস্থিতি মোকাবিলায় তৎপর রয়েছে পশ্চিমবঙ্গ পুলিশ। বিজ্ঞাপন দিয়ে রাজ্য় পুলিশ জানিয়েছে, কোনও ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে ২৪ ঘণ্টার কন্ট্রোল রুম খুলেছে তারা। নিম্নলিখিত নম্বরে ফোন করলে সব ধরনের সহযোগিতা করবে রাজ্য় পুলিশ।
হেল্প লাইন নম্বরগুলি হল- ০৩৩ ২২১৪ ৫৪৮৬, ০৩৩ ২২১৪ ৪০৩১, ০৩৩ ২২১৪ ১৯৪৬

তবে সাহায্য়ের আশ্বাসের পাশাপাশি হুঁশিয়ারিও দেওয়া হয়েছে বিজ্ঞাপনে। পশ্চিমবঙ্গ পুলিশের তরফে বলা হয়েছে, রাজ্যে কোনও ব্যক্তি সাম্প্রদায়িক হিংসা ছড়ানো বা সামাজক শান্তি বিঘ্নিত করার চেষ্টা করলে তার বিরুদ্ধে কেঠার ব্য়বস্থা নেবে পুলিশ। 

রাজ্য় পুলিশের দাবি, কিছু ব্যক্তি সোশ্যাল মিডিয়ায় আপত্তিকর ভিডিয়ো ও ছবি ছড়িয়ে দিচ্ছেন। যা রাজ্য়ের ঘটনার সঙ্গে সম্পর্কযুক্ত নয়। এই হিংসা ছড়ানোর কারিগরদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে পুলিশ। আগামী দিনে কেউ হিংসায় প্ররোচনা দিলে তাকেও রেয়াত করবে না রাজ্য় পুলিশ। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে পশ্চিমবঙ্গ পুলিশের এই বার্তা।