Asianet News Bangla

রাজ্য়ে ২০ সেপ্টেম্বর পর্যন্ত বন্ধ থাকবে স্কুল-কলেজ, নবান্নে ঘোষণা মুখ্যমন্ত্রীর

  • ২০ সেপ্টেম্বর পর্যন্ত বন্ধ থাকবে রাজ্য়ের স্কুল-কলেজ
  •  বুধাবার নবান্নে এমনটাই জানিয়েছেন মুখ্য়মন্ত্রী
  • আগে ৫ সেপ্টেম্বর স্কুল খোলার  চিন্তাভাবনা শুরু হয়
  • কিন্তু রাজ্য়ের করোনা পরিস্থিতি দেখে নতুন সিদ্ধান্ত 
     
West bengal schools remain closed still 20th september says Mamata Banerjee BTD
Author
Kolkata, First Published Aug 26, 2020, 8:55 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

পরীক্ষা তো দূর রাজ্য়ে আনলক পিরিয়ডেও স্কুল ,কলেজ খোলার পক্ষপাতী নয় রাজ্য় সরকার। ছাত্রছাত্রীদের স্বাস্থ্য়ের কথা ভেবেই আগামী ২০ সেপ্টেম্বর পর্যন্ত বন্ধ থাকবে রাজ্য়ের স্কুল-কলেজ। বুধাবার নবান্নে এমনটাই জানিয়েছেন মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। 

রাজ্য়ের করোনা পরিস্থিতিতে এখনও কেন্দ্রীয় সরকারের গাইডলাইন মেনে স্কুল কলেজ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়ে রাজ্য় সরকার। তবে রাজ্য়ের পরিস্থিতির দিকে  তাকিয়ে ৫ সেপ্টেম্বর স্কুল-কলেজ খোলার ভাবনা চিন্তা করছিল  রাজ্য়  সরকার। এবার সেই ভাবনা থেকেও সরে এল মমতার সরকার। উল্টে করোনার পিক টাইমে ছাত্রছাত্রীদের ঘরে থাকারই পরামর্শ দিয়েছেন মুখ্য়মন্ত্রী। 

এদিন অগস্টের মতো সেপ্টেম্বরেও রাজ্য়ে সম্পূর্ণ লকডাউন থাকবে বলে জানান মমতা। নবান্নে মুখ্য়মন্ত্রী জানিয়েছেন, আপাতত ৭,১১, ১২ সেপ্টেম্বর রাজ্য়ে পূর্ণ লকডাউন  থাকবে। কদিন ধরেই রাজ্য়ে পয়লা সেপ্টেম্বর থেকে লোকাল ট্রেন মেট্রোরেল চালানোর জল্পনা সামনে আসছিল। এদিন যা নিয়ে মুখ্য়মন্ত্রী বলেন, ১ সেপ্টেম্বর থেকে রাজ্য়ে ট্রেন বা মেট্রো চালু হলে রাজ্য় সরকারের কোনও আপত্তি  নেই। তবে তা যেন সামাজিক দূরত্ব মেনে হয় তা নজর রাখতে হবে। এ বিষয়ে কেন্দ্রীয় সরকার ও রেল কর্তৃপক্ষ রাজ্য়ের সঙ্গে একবার কথা বলে নিলে ভালো হয়। 

আগামী আনলক ৪ শুরু হতেই  চালু হতে পারে মেট্রো পরিষেবা। দেশের সঙ্গে  সঙ্গে কলকাতাতেও চাকা ঘুতে পারে মেট্রোর।  এখন সবই শুধু স্বরাষ্ট্র মন্ত্রকের সবুজ সংকেতের অপেক্ষায়। তবে চালু হলেও কীভাবে সামাজিক দূরত্ব মানা হবে মেট্রোতে, তা নিয়েই চিন্তায় কর্তৃপক্ষ।

অতীতে রাজ্য় প্রশাসনের তরফে স্বাস্থ্য়বিধি মেনে মেট্রো চালানোর আবেদন করেন খোদ মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। এ বিষয়ে নবান্নে কলকাতা মেট্রোর কর্তাদের সঙ্গে আলোচনা হয় রাজ্য়ের। কিন্তু পরে তা ঠান্ডা ঘরে চলে যায়। দেশে করোনা পরিস্থিতি বাড়ছে দেখে হিমঘরে পাঠানো হয় সেই প্রস্তাব। যদিও আপৎকালীন পরিষেবারা জন্য়  মেট্রো চালানো যেতে পারে বলে জানানো হয়  রাজ্য়কে। সে বিষয়ে রেলমন্ত্রকের ছাড়পত্র মিললেই শুরু হওয়ার কথা পরিষেবা।

Follow Us:
Download App:
  • android
  • ios