দুর্গা মণ্ডপে আজানের ব্যবহারকে কেন্দ্র করে অভিযোগ দায়ের। বেলেঘাটা ৩৩ পল্লীর থিম পুজোর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন আইনজীবী শান্তনু সিংহ। যদিও পুজোর উদ্যোক্তাদের দাবি, বিষয়টির রাজনীতিকরণ করা হচ্ছে। 

সম্প্রীতির বার্তা দিতে গিয়ে তাল কাটল মাঝপথেই। বেলেঘাটা ৩৩পল্লীর থিম পুজোর গায়ে লাগল বিতর্কের রং। পুজোর উদ্য়োক্তাদের বিরুদ্ধে অভিযোগ,দুর্গা পুজোর মণ্ডপে আজানের ব্য়বহার করে পুজোর রাজনীতিকরণ করা হয়েছে। ইতিমধ্যেই পুজোর উদ্য়োক্তাদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন আইনজীবী শান্তনু সিংহ। অভিযোগকারীর দাবি, দুর্গা পুজোর মণ্ডপে প্রতি পাঁচ মিনিট অন্তর আজানের ব্য়বহার মুসলিমরাও সহ্য করবে না। এটা পুরোপুরি ধর্মীয় অনুষ্ঠানের রাজনীতিকরণ করা হয়েছে। 

যদিও অভিযোগকারীর দাবি মানতে নারাজ পুজো কমিটি। বেলেঘাটা ৩৩পল্লী দুর্গা পুজোর সাধারণ সম্পাদক সুশান্ত সাহা বলেন, ধর্মের নামে এখানে জোর করে রাজনীতি করা হচ্ছে। আমাদের পুজো নিছকই সর্ব ধর্ম সমন্বয়ের জায়গা। সেকারণে আমাদের পুজোর থিমই ছিল-আমরা এক, একা নই। সেই ভাবনা থেকেই মণ্ডপে রাম ,রহিম, পিটারের এক সঙ্গে অবস্থান। সেখানে থিমের অঙ্গ হিসাবেই আজানের ধ্বনি ব্য়বহার  করা হয়েছে। এই সাদামাটা বিষয়ের মধ্যেই রাজনীতির রং লাগাচ্ছে গেরুয়া ব্রিগেড।