এক বৃদ্ধার মৃত্যু ঘিরে চাঞ্চল্য ছড়াল বেহালায়। ৬৩ বছরের  ওই মহিলার নাম  অঞ্জনা ধর। বেহালার বকুলতলায় একাই বাড়িতে ভাড়া থাকতেন তিনি। 

প্রতিবেশীরা জানিয়েছেন , বাড়ি থেকে দুর্গন্ধ বের হওয়ায় সন্দেহ হয় বাড়িওয়ালার। বার বার ওই মহিলাকে ডাকা সত্ত্বেও সাড়া মেলেনি। শেষে খবর দেওয়া হয় পুলিশে। পর্ণশ্রী থানার পুলিশ এসেই দরজা ভেঙে ঘরে ঢোকে। সেখানে ওই মহিলার দেহ বাথরুমে পড়ে থাকতে দেখেন তাঁরা। স্থানীয়রা জানিয়েছেন, দীর্ঘদিন ধরেই রোগে ভুগছিলেন ওই মহিলা।  

স্বামী মানিক ধর সিকিমে কর্মরত সেনা অফিসার। একমাত্র ছেলে রাজস্থানের জয়পুর ইঞ্জিনিয়ারিং পড়ছে। পুলিশের প্রাথমিক অনুমান, কয়েকদিন আগেই মৃত্যু হয়েছে ওই বৃদ্ধার। ইতিমধ্য়েই বৃদ্ধার দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। মৃতার স্বামী ও ছেলেকে এই ঘটনার খবর দিয়েছেন তার দাদা অসীম কুমার ধর। 

মহানগরের সাম্প্রতিক চিত্র বলছে, বয়সকাল নিঃসঙ্গতায় কাটছে প্রবীণ নাগরিকদের। বেশিরভাগ ক্ষেত্রেই সন্তানেরা বাড়ি না থাকায় বিপাকে পড়ছেন তাঁরা। বহু ক্ষেত্রে প্রবীণ নাগরিকদের একাকীত্বের সুযোগ নিচ্ছে দুষ্কৃতীরা। একলা পেয়ে লুঠপাট চালানো হচ্ছে বয়স্ক নাগরিকদের বাড়িতে। ইতিমধ্য়েই শহরের প্রবীণ নাগরিকদের সাহায্য়ে হেল্প লাইন খোলা হয়েছে।