দ্রব্যমূল্যের বাজার এখন আগুন। আর তার মধ্যে একের পর এক জিনিসের দাম ক্রমশ বেড়েই চলেছে। আর তাতেই মধ্যবিত্তের মাথায় হাত তো পড়েছেই তার সঙ্গে  পকেটেও টান পড়েছে। এই আর্থিক মন্দার মধ্যেই খুশির খবর শুনিয়েছে কেন্দ্রীয় টেলিকম নিয়ন্ত্রক সংস্থা ট্রাই। টিভি দেখার ক্ষেত্রে  এবার খরচ অনেকটাই কমতে চলেছে। প্রায় ৩০টি  চ্যানেলের দাম কমছে। গত কয়েকদিন আগে বেশ কয়েকটি ব্রডকাস্টিং সংস্থা একাধিক চ্যানেলগুলির দাম কমানোর কথা বলে। ট্রাই জানিয়েছে, ১৫ অক্টোবর থেকে চ্যানেল পিছু  নতুন দাম গ্রাহকদের থেকে দিতে হবে চ্যানেল কর্তৃপক্ষকে ।  আগামী তিন মাসের দাম কমিয়ে ফাইনাল যে দাম আসবে তা ঘোষণা করে দেওয়া হবে এবং সেই দামই চালু থাকবে।

আরও পড়ুন -নতুন বছরে সরকারি চাকরির প্রাপ্তিযোগ রয়েছে এই রাশিগুলির...

ডিজিটাল যুগে দাড়িয়ে প্রতিযোগিতা ক্রমশ বেড়েই চলেছে। আর সেই তালিকায় রয়েছে টেলিভিশনও । প্রতিযোগিতার ঘোড়দৌঁড়ে টিকে থাকতে গিয়ে  চ্যানেলের দাম কমানোর কথা জানিয়েছে সংস্থাগুলি। যার মধ্যে বেশিরভাগ রয়েছে বাংলা চ্যানেল। সন্ধ্যা ৫ টা থেকে রাত ১০ টা পর্যন্ত যেগুলির উপর ভরসা করে বসে থাকে বাঙালিরা। উৎসবের মরশুমে প্রতিযোগিতার বাজারে টিকে থাকতে অফার হিসেবে দাম কমানোর সিদ্ধান্ত নিয়েছে সংস্থাগুলি।

আরও পড়ুন-বাড়িতে বিয়ের প্রস্তুতি চলছে, তবে ভুলেও তত্ত্বে রাখবেন না এই জিনিসগুলি...

সূত্র থেকে জানা গেছে এক ধাক্কায় প্রায় ৭ টাকা পর্যন্ত কমতে চলেছে বেশ কয়েকটি চ্যানেলের দাম। আগামী তিন মাস পর্যন্ত এই অফার চালু থাকবে। ফলে কতদিন অবধি এই অফার চলবে তা কিন্তু জানা যায়নি।  আগামীদিনে ফের একবার দাম বাড়লেও বাড়তে পারে বলে মনে করা হচ্ছে। যেই চ্যানেলগুলির দাম কমানো হয়েছে ১৫ অক্টোবর থেকেই এই সুবিধা পাবেন গ্রাহকরা। যদি দামের কারণে কোনও টাকা দর্শকদের পাওনা হয়, তাহলে তা মিটিয়ে দিতে হবে অথবা বিলের সঙ্গে অ্যাডজাস্ট করে নিতে হবে।