Asianet News BanglaAsianet News Bangla

হালকা মেকআপে এইভাবে চোখে কাজল লাগান, এটি মোটেও ছড়াবে না

এই কাজল ছড়ানোর ভয়ে অনেকেই ব্যবহার করেন না। আপনার কাজল যদি সব সময় ছড়িয়ে থাকে তবে এই কৌশলগুলি অনুসরণ করুন। এভাবে কাজল লাগালে মোটেও ছড়াবে না। 
 

Apply kajal like this way it never smudges at all BDD
Author
Kolkata, First Published Aug 24, 2022, 6:30 AM IST

পার্টি বা যে কোনও অনুষ্ঠানে মেয়েরা মেকআপ ছাড়া কোথাও যান না। মেকআপ করার পর আপনার সৌন্দর্য বহুগুণ বেড়ে যায়, কিন্তু মেকআপ ঠিকমতো না করলে তা আপনার সৌন্দর্যও নষ্ট করতে পারে। অনেক সময় নিশ্চয়ই দেখেছেন যে কিছু কিছু মেয়ের মেকআপ ভালো হলেও চোখে লাগানো মাসকারা ত্বকের সর্বত্র ছড়িয়ে পড়ে। কাজল ছড়িয়ে দিলে চোখের চারপাশের ত্বক কালো হয়ে যায়। মনে হয় ডার্ক সার্কেল পড়েছে। এই কারণেই কাজল ছড়ানোর ভয়ে অনেকেই ব্যবহার করেন না। আপনার কাজল যদি সব সময় ছড়িয়ে থাকে তবে এই কৌশলগুলি অনুসরণ করুন। এভাবে কাজল লাগালে মোটেও ছড়াবে না। 

১) ফেস ওয়াশের পর ব্যবহার করুন- যে কোনও মেকআপ করার আগে ফেস ওয়াশ দিয়ে ভালো করে মুখ ধুয়ে নিন। বিশেষ করে কাজল লাগানোর আগে মুখ ধুতে ভুলবেন না, এতে মুখের তেল দূর হবে এবং আপনার কাজল সেট হয়ে যাবে। এই কৌশলটির সাহায্যে আপনার মেকআপও অনেক দিন স্থায়ী হবে।

২) বরফ লাগান- যদি আপনার পুরো কাজল ছড়িয়ে পড়ে এবং চোখের চারপাশে কালো হতে শুরু করে, তাহলে কাজল লাগানোর আগে চোখের চারপাশে বরফ মালিশ করুন। এরপর মুখ শুকিয়ে এলে কাজল লাগান। এভাবে কাজল বেশিক্ষণ ছড়াবে না।

৩) টোনার ব্যবহার- যদি আপনার মাস্কারা বা মেকআপ থাকে, যদি অনেকক্ষণ ত্বকে লাগিয়ে রাখতে হয়, তাহলে টোনার ব্যবহার করতে ভুলবেন না। টোনার লাগিয়ে কাজলও ত্বকে অনেকক্ষণ ধরে রাখা যায় এবং তা আশেপাশে ছড়ায় না।
৪) আইলাইনার ব্যবহার করুন- যদি আপনার কাজল এখনও ছড়িয়ে পড়ে, তাহলে প্রথমে যেখানে আপনি চোখের উপর কাজল লাগান তার ঠিক নীচে একটি লাইন আইলাইনার দিয়ে আউটলাইন করুন। এর পর মাস্কারা লাগান। আপনার মাসকারা কিছুতেই ছড়াবে না।
৫) আইশ্যাডো লাগান- যদি আপনার কাজল ছড়িয়ে পড়ে, তাহলে কাজল লাগানোর পর আপনার কাজলের নিচে আপনার ত্বকের টোনের সাথে মিলিয়ে আইশ্যাডো লাগান। এতে আপনার কাজল কম খারাপ হবে এবং চোখের নিচে ডার্ক সার্কেল তৈরি হবে না।

আরও পড়ুন- ত্বকের লাবণ্য বজায় রাখতে প্রতিদিনের ডায়েটে রাখুন এগুলি, জেনে নিন খাওয়ার পদ্ধতি

আরও পড়ুন- ব্লিচ করার পর ত্বকে জ্বালা পোড়া করে, এই ঘরোয়া উপায়গুলি মেনে তবেই ব্যবহার করুন

আরও পড়ুন- সব সময় স্পাইসি খাবার খেতে ইচ্ছে করে, তবে জেনে নিন এর আসল কারণ


৬) ফেস পাউডার লাগান- কাজল ছড়ানোর একটা বড় কারণ হল চোখের নিচে তেল আসা। এটি প্রতিরোধ করতে কাজল লাগানোর আগে ফেস পাউডার ব্যবহার করুন। প্রতি ২-৩ ঘণ্টা পর পর চোখের নিচে ফেস পাউডার লাগাতে থাকুন। এতে কাজল ছড়ায় না।
৭)  চোখ ঘষবেন না- কেউ কেউ কাজল লাগানোর পর চোখ চুলকাতে বা ঘষতে শুরু করেন। কাজল লাগানোর পর আপনাকে এটি একেবারেই করতে হবে না, এতে কাজল ছড়াবে না এবং চোখে সংক্রমণের ঝুঁকিও কমে যাবে। 

Follow Us:
Download App:
  • android
  • ios