প্রেম কখনও বলে কয়ে আসে না। কাকে কখন ভাল লাগবে, তা কেউই বলতে পারে না। আবার প্রথম প্রথম যে কোনও প্রেম ভাল লাগলেও, পরে যে তার রেশ একই রকম থাকবে এর কোনও মানে নেই। কিন্তু প্রথম থেকেই যদি একটু ভেবে চিন্তে সঙ্গী নির্বাচন করেন, তা হলে পরে গিয়ে আর আফসোস করতে হবে না। তাই সঙ্গী নির্বাচনের আগে বা প্রেমের প্রথম দিকেই দেখে নিন তার সঙ্গে আপনি আদৌ থাকতে পারবেন কি না। তবে মনে রাখতে হবে, প্রেমের প্রথম দিন থেকেই সৎ থাকুন। নিজে যা, তাই সঙ্গীকে দেখান। কারণ সারা জীবন তাঁকে মুগ্ধ করতে গিয়ে নাটক করা মোটেই সহজ নয়। 

আরও পড়ুনঃ বয়সে বড় মহিলাদের প্রতি আকৃষ্ট হন! প্রেমে পড়ার আগে এই বিষয়গুলি মাথায় রাখুন

অতএব বুঝে নিন প্রেমে কোন ধরনের সঙ্গী এড়িয়ে যাবেন- 

১) সম্পর্কে অবদমন মোটেই ভাল না। আবার সম্পর্কে গা ছাড়া  ভাব থাকলেও টেকে না। এই ধরনের সঙ্গীরা তখনই সময় কাটায়, যখন নিজেদের মন চায়। অন্যের ইচ্ছে নিয়ে এরা খুব একটা ভাবিত নয়। এরা নিজেদের দুনিয়াতেই বিচরণ করে বেড়াতে পছন্দ করে। খুবই উদাসীন। 

২) অতিরিক্ত কেয়ারিং হলেও ভেবে দেখবেন। সারাদিন কী করছ, কী করছ, এসব খোঁজ নেওয়া অভ্যেস এদের। প্রথম প্রথম এই স্বভাব খুব ভাল লাগে। কিন্তু পরে দমবন্ধ লাগে। এরা পরবর্তীকালে অতিরিক্ত পজেসিভ সঙ্গী হয়ে ওঠে।  

৩)এর প্রথম দিকে প্রেমিক-প্রেমিকাতেই মজে থাকে। সব সময়ের সঙ্গীর সঙ্গে কথা বলা, সব শেয়ার করে নেওয়া ইত্যাদি করে থাকে। তখন সঙ্গীই সেরা। কিন্তু পান থেকে চুন খসতেই এদের চিন্তাধারা বদলে যায়। তখন এদের চোখে কেবলই সঙ্গীর খুঁত চোখে পড়ে।