উৎসবের মরশুম যেন শেষ হচ্ছে না। একের পর এক উৎসব যেন লেগেই রয়েছে। আর তার মধ্যেই তড়তড়িয়ে বেড়ে যাচ্ছে কাঁচা সব্জি থেকে শুরু করে মাছের দাম। আর তাতেই সাধারণ মানুষের যেমন পকেটে টান পড়ছে ঠিক তেমনই চিন্তা বাড়িয়ে কপালে ভাঁজ পড়ছে মধ্যবিত্তের।  কেন এই মূল্যবৃদ্ধি হচ্ছে তার কোনও কারণ কিন্তু এখনও পর্যন্ত স্পষ্ট নয়। কিন্তু বাজারে গিয়ে জিনিস কিনতে গিয়েই মাথায় হাত দিচ্ছে মানুষ। যার ফলে খেটে খাওয়া মানুষদের অনেকটাই কষ্টের মধ্যে দিনাতিপাত করতে হচ্ছে। আজ বাজারে গিয়ে পকেট দিয়ে কত খসবে বাজারে যাবার আগে জেনে নিন আজকের বাজারদর।

আরও পড়ুন-পেঁয়াজের দাম আগুন, দিন চালাতে কপালে ভাঁজ মধ্যবিত্তের...

সব্জির দাম

নতুন আলু -১ কিলো ৪০ টাকা, জ্যোতি আলু- ১৮-২০ টাকা (প্রতিকিলো), পেঁয়াজ -১ কিলো ৫০-৬০ টাকা, পুরোনো আদা- ৬০-৭০ টাকা (প্রতিকিলো), নতুন আদা- ৪০-৫০ টাকা ১ কিলো, পটল ১কিলো- ৩০-৩৫ টাকা, ঢ্যাঁড়শ ১ কিলোর দাম ৫০-৬০ টাকা,  কুমড়ো-১০-১৫ টাকা (প্রতিকিলো), উচ্ছে- ৬০-৭০ টাকা কিলো, ঝিঙে- ৪০-৫০ টাকা (প্রতিকিলো), বেগুন-৩০-৩৫ টাকা (প্রতিকিলো), টমেটা-৩৫-৪০ টাকা (প্রতিকিলো), লঙ্কা ১ কিলো ৫০ টাকা, বিট- ৩০-৪০ টাকা ১ কিলো, গাজর- ৪৫-৫৫ টাকা (প্রতিকিলো), বাধাকপি -৩০-৩৫ টাকা ১ কিলো, ফুলকপি ১ পিসের দাম ১৫-২০ টাকা, লাউ-১৫-২০ টাকা কিলো, পেঁপে ১ পিসের দাম-১০-১৫ টাকা, সিম- ৫০-৬০ টাকা প্রতিকিলো।

আরও পড়ুন-যে কোনও সময়েই হতে পারে চিকেন পক্স,জানুন তার প্রতিকার...

মাছের দাম

ভেটকি মাছ-৬০০ টাকা কিলো, কাতলা মাছ-৩৫০ টাকা কিলো, পমফ্রেট মাছ-৬৫০ টাকা কিলো, পাবদা-৬০০-৭০০ টাকা কিলো, গলদা চিংড়ি-৫৫০ টাকা কিলো,স বাগদা-৮০০ টাকা কিলো, চিতল মাছ- ৯০০ টাকা কিলো।