দিনে দিনে উন্নত প্রযুক্তির সঙ্গে পরিচিত হচ্ছে সাধারণ মানুষ। পাশাপাশি জনপ্রিয়তা বাড়ছে ডিজিটাল গ্যাজেটস-এর। সম্প্রতি গ্যাজেটস-এর বাজারে লঞ্চ হল নতুন ওয়্যারলেস স্পিকার। স্মার্টফোন অ্যাকসেসরিসের দুনিয়ায় বোট এখন অতি পরিচিত নাম। সেই বোট সংস্থার তরফ থেকে সম্প্রতি ভারতে লঞ্চ হয়েছে বোট স্টোন ২০০এ ওয়্যারলেস ব্লুটুথ স্পিকার। নতুন এই স্পিকারে রয়েছে আইপিএক্সসিক্স ওয়াট এবং শক ও ডাস্ট রেসিস্ট্যান্স। জেনে নেওয়া যাক ওয়্যারলেস ব্লুটুথ স্পিকার এর স্পেসিফিকেশন-

আরও পড়ুন- অফিসের ক্লান্তি কাটিয়ে ফেলুন নিমিষে, সারাদিন চাপের পরেও মন থাকবে ফুরফুরে

বোট স্টোন ২০০এ ব্লুটুথ স্পিকারে থাকছে আইপিএক্সসিক্স সার্টিফিকেশন। সেই সঙ্গে এই ওয়্যারলেস ব্লুটুথ স্পিকারে থাকছে অ্যামাজন অ্যালেক্সা সাপোর্ট। পাশাপাশি বোট স্টোন ২০০এ-তে থাকছে ১.৯৬ ইঞ্চি ফুল রেঞ্জ ড্রাইভারে ৩ ওয়াট আউটপুট। এই স্পিকারের আয়তন ৯৬.৫x৮৮x৪৯ মিমি। ব্লুটুথ স্পিকারের ওজন ২৪০ গ্রাম। এই স্পিকারে রয়েছে ফাস্ট চার্জিং এর সুবিধাও। বোট স্টোন ২০০এ ব্লুটুথ স্পিকারে থাকছে ১৫০০ এমএএইচ এর ব্যাটারি। এই স্পিকার ফুল চার্জ হতে সময় লাগবে তিন ঘন্টার মত। ফুল চার্জ থাকলে ব্লুটুথ স্পিকার টানা চলবে ৮ থেকে ১০ ঘন্টা। 

আরও পড়ুন- ফাস্ট্য়াগ না থাকলে দিতে হবে দ্বিগুণ টোল ট্যাক্স, কার্যকর আজ থেকেই

ব্লুটুথ কানেকশনের জন্য এই স্পিকারে থাকছে ব্লুটুথ ৪.১ অক্স পোর্ট। এই স্পিকারের সঙ্গে থাকছে চার্জিং-এর জন্য ইউএসবি পোর্টও। এই স্পিকার কন্ট্রোলের জন্য থাকছে ৫টি বটন। স্মার্টফোনে কানেক্টিভিটির জন্য বোট লাইফস্টাইল অ্যাপ অথবা অ্যালেক্সা অ্যাপ ডাউনলোড করে এই বোট স্টোন ২০০এ ব্লুটুথ স্পিকার ব্যবহার করা যাবে। উন্নতমানের প্রযুক্তির এই ওয়্যারলেস ব্লুটুথ স্পিকারের দাম সংস্থার তরফ থেকে ধার্য করা হয়েছে ১৪৯৯ টাকা।