সাইবার ক্রাইম কনসালটেন্ট পদে নিয়োগের বিজ্ঞাপ্তি জারি হয়েছে। আগ্রহী প্রার্থীরা অনলাইন ওয়েবসাইট আবেদন করতে পারবেন। শুরু হয়ে গিয়েছে আবেদন পক্রিয়াও। সাইবার ক্রাইমের সমস্যা দিনে দিনে বৃদ্ধি পাচ্ছে। আর সেই বিষয়ে বিশেষভাবে নজর দিতে সাইবার ক্রাইম কনসালটেন্ট পদে লোক নিচ্ছে রাজ্য পুলিস। আগ্রহী প্রার্থীরা ডাব্লুডাব্লুডাব্লু ডট বাংলারমুখ ডট গভ ডট ইন- এই অফিসিয়াল ওয়েবসাইটে আবেদন করতে পারেন। 

আরও পড়ুন- রুরাল ডেভেলপমেন্টে প্রচুর শূণ্যপদ, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ ৪ মার্চ

আবেদনের শেষ তারিখঃ সাইবার ক্রাইম কনসালটেন্ট পদে নিয়োগের জন্য প্রার্থীরা ৬ মার্চ শেষ তারিখ অবধি আবেদন করতে পারবেন।

যোগ্যতাঃ সাইবার ক্রাইম কনসালটেন্ট এর নির্দিষ্ট পদের জন্য আদেবনের জন্য বিএ, বি.টেক, বিসিএ, বি.এসসি যোগ্যতা থাকা প্রয়োজন। উক্ত যোগ্যতা থাকা প্রার্থীরাই একমাত্র এই পদের জন্য আবেদন করতে পারবেন। উল্লেখিত ৮টি শূন্যপদে অস্থায়ীরূপে চুক্তি ভিত্তিতে কর্মী নিয়োগ করা হবে। প্রার্থীকে আবশ্যকভাবে বিভিন্ন সফটওয়্যার সম্পর্কে বিশেষ জ্ঞান থাকা প্রয়োজন।

আরও পড়ুন- তবে কি পৃথিবীর ধ্বংসের সূচণা, আলোকবর্ষে বিশ্বের বৃহত্তম বিস্ফোরণ জানালেন বিজ্ঞানীরা

বয়সসীমাঃ এই চাকরির জন্যকোনও রকম বয়সের উল্লেখ করা হয়েনি। যে কোনও বয়সের প্রার্থীরা এই পদের জন্য আবেদন করতে পারবেন।

আরও পড়ুন- অধিবর্ষ বা লিপ ইয়ার অত্যন্ত বিরল দিন, রইল এই দিন সম্বন্ধে ১০ বিশেষ উক্তি

আগ্রহী প্রার্থীরা অনলাইন ওয়েবসাইট ডাব্লুডাব্লুডাব্লু ডট ডাব্লুবিপিওএলআইসিই ডট গভ ডট ইন-এই অফিসিয়াল ওয়েবসাইটে আবেদন করতে পরবেন। অস্থায়ী ভাবে পুলিসের বিভিন্ন বিভাগে যোগ্য প্রার্থীদের নেওয়া হবে। রাজ্য সরকারের পুলিস পরিদর্শক উত্তরবঙ্গ, শিলিগুড়ি ইত্যাদি বিভিন্ন জায়গায় পুলিস বিভাগের ‘সাইবার ক্রাইম কনসালটেন্ট’পদে নিযুক্ত করা হবে। মোট ৪ টি শূণ্যপদ রয়েছে। মহিলা ও পুরুষ যে কোনও আগ্রহী প্রার্থী অংশগ্রহণ করতে পারেন এই পদের জন্য।