Asianet News BanglaAsianet News Bangla

Dark Circles Treatment: বর্ষবরণের পার্টিতে যাওয়ার আগে দূর করুন ডার্ক সার্কেল, ঘরোয়া টোটকাতেই হবে কেল্লাফতে

বিশেষজ্ঞদের মতে, বিভিন্ন বয়সের পুরুষ বা মহিলাদের মধ্যে এই ডার্ক সার্কেল হতে পারে। তবে ডার্ক সার্কেল থাকলেও তা কমাতে বিশেষ কিছু খরচের বিষয় নয়। সামান্য কিছু ঘরোয়া উপাদানের সাহায্যেই এই ডার্ক সার্কেল সহজেই দূর করতে পারবেন। দেখে নেওয়া যাক ডার্ক সার্কেল দূর করার ঘরোয়া উপাদানগুলি কি কি-
 

Dark Circles Treatment easily at home BDD
Author
Kolkata, First Published Dec 27, 2021, 5:30 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

চোখের নিচের কালো দাগ শুধু মেয়েদেরই জন্য নয়, ছেলেদেরও একটি বড় সমস্যা। খুব বেশি মোবাইলের বা লেপটপের স্ক্রিন দেখা, খুব কম ঘুম, মানসিক চাপ এবং আরও অনেক কারণেই এগুলি ঘটতে পারে। চোখের নিচে কালো দাগ পড়লে তা আমাদের ক্লান্ত ও বৃদ্ধ দেখায়। আপনিও যদি ডার্ক সার্কেলের সমস্যায় ভুগে থাকেন তাহলে দুধ ব্যবহার করুন, কারণ দুধ ডার্ক সার্কেলের চিকিৎসায় খুবই উপকারী। এটির ত্বক উজ্জ্বল করার জন্যও অনন্য একটি উপাদান। 
চোখের নিচে ডার্ক সার্কেল হওয়ার পেছনে অনেক কারণ থাকতে পারে। এর মধ্যে রয়েছে বংশগতি, বার্ধক্য, শুষ্ক ত্বক, অতিরিক্ত কাজের চাপ, কম্পিউটারের সামনে দীর্ঘক্ষণ কাজ করা, মানসিক ও শারীরিক চাপ, ঘুমের অভাব এবং পুষ্টিকর খাবারের অভাব। স্বাস্থ্য বিশেষজ্ঞদের মতে, বিভিন্ন বয়সের পুরুষ বা মহিলাদের মধ্যে এই ডার্ক সার্কেল হতে পারে। তবে ডার্ক সার্কেল থাকলেও তা কমাতে বিশেষ কিছু খরচের বিষয় নয়। সামান্য কিছু ঘরোয়া উপাদানের সাহায্যেই এই ডার্ক সার্কেল সহজেই দূর করতে পারবেন। দেখে নেওয়া যাক ডার্ক সার্কেল দূর করার ঘরোয়া উপাদানগুলি কি কি-
১) খোসা সহ আলু বেটে চোখের নীচে লাগান। ৩ থেকে ৪ দিন এই প্যাক ব্যবহার করলেই চোখের কালো দাগ দূর হয়ে যাবে। 
২) চোখের নীচের কালো দাগ দূর করতে সাহায্য করে টমেটো। এই মরশুমে বাজারে অতি সহজেই মিলবে এই সবজি। ১ চামচ টমেটোর রসের সঙ্গে সামান্য লেবুর রস ও পুদিনা পাতার রস মিশিয়ে  বানিয়ে নিন ১ গ্লাস পানীয়। প্রতিদিন নিয়ম করে এই পানীয় পান করুন, চোখের নীচের কালি দূর হবে সহজেই।  
৩) ফ্রিজে দুটি চামচ রেখে ঠান্ডা হতে দিন। এরপর শুয়ে থাকা অবস্থায় চামচ দুটি চোখের উপর রাখুন। যতক্ষন না চামচ দুটি সাধারণ তাপমাত্রায় আসছে, ততক্ষণ চোখের উপর রেখে দিন চামচ দুটি। অভিনব এই টোটকায় নিমেষে দূর হবে চোখের নীচের কালি।
৪)  একই ভাবে শশা কুঁচিয়ে তার মধ্য টকদই দিয়ে মিশিয়ে লাগান কালো দাগের উপর। শুকিয়ে গেলে ধুয়ে নিয়ে আমন্ড তেল লাগিয়ে নিন। সপ্তাহে ৩ থেকে ৪ দিন এই প্যাক ব্যবহার করুন। তফাৎটা নিজেই বুঝতে পারবেন।

আরও পড়ুন: Diabetes Prevention in Winter: শীতে ডায়াবেটিস থাক নিয়ন্ত্রণে, জেনে নিন কী করবেন

আরও পড়ুন: Causes of Heart Disease: আপনার কয়টি অভ্যেস ডেকে আনছে হার্টের রোগ, জেনে নিন কী কী

আরও পড়ুন: Benefits of Dates: শীতকালে খেজুর খাওয়ার পরামর্শ কেন দেওয়া হয়, জেনে নিন এর গুরুত্বপূর্ণ কারণ

আরও পড়ুন: Benefits of Masala Tea : শীতে পান করুন মসলা চা, জেনে নিন এর স্বাস্থ্য উপকারিতা

Follow Us:
Download App:
  • android
  • ios