ইনস্টাগ্রাম এবং হোয়াটস অ্যাপ-এর সঙ্গে সরাসরি যুক্ত হতে চলেছে ফেসবুক। শুক্রবার প্রকাশিত এক রিপোর্টের এক বিবৃতিতে এমনটাই জানিয়েছে মার্কিন এই সোশ্যাল মিডিয়া জায়েন্ট। বর্তমানে এই দুই প্ল্যাটফর্ম মিলিয়ে গ্রাহক সংখ্যা ১০০ কোটিরও বেশি। এবার এই দুই প্ল্যাটফর্ম-এর সঙ্গেই নিজের নাম যুক্ত করার ইচ্ছে প্রকাশ করেছে ফেসবুক।
সপ্তাহের প্রথম দিকেই ইনস্টাগ্রাম-এর বেশ কয়েটি অপশনের সঙ্গে দেখা গিয়েছিল ফেসবুকের নাম। ইতিমধ্যে আইএসও অ্যাপ সেটিংসেও দেখা গিয়েছিল ইনস্টাগ্রাম ফ্রম ফেসবুক অপশনটি। বর্তমানে শেয়ারিং অ্যাপ ইনস্টাগ্রাম-এর হোম পেজে সরাসরি ফেসবুক-এর নাম না থাকলেও ভবিষ্যতে তা যুক্ত হবে বলে জানানো হয়েছে ফেসবুক-এর তরফ থেকে।
কয়েকদিন আগেই, কীভাবে গ্রাহকের ব্যক্তিগত তথ্য শেয়ার করে ফেসবুক! সেই বিষয়ে একাধিক দেশে একাধিক তদন্ত শুরু হয়েছে। এমন জটিল পরিস্থিতর মধ্যে নিজেদের ব্যবসার গতি একটুও থমকে যেতে দেয়নি সংস্থা। বরং ব্যবসার নানান শাখা বিস্তার করছে এই মার্কিন সংস্থা। 
শুধুমাত্র ইনস্টাগ্রামই নয় হোয়াটস অ্যাপ-এর সঙ্গেও যুক্ত হতে চলেছে ফেসবুক। শুক্রবার প্রকাশিত রিপোর্টে এই কথারও উল্লেখ ছিল। ব্যবসার পাশাপাশি সমস্ত সুবিধা ও পরিষেবা গ্রাহকরা যাতে কোনও সমস্যা ছাড়াই ব্যবহার করতে পারে, সে বিষয়ে বিশেষ কোয়ালিটি চেকিং চলছে বলে জানিয়েছেন ফেসবুকের এক প্রতিনিধি।