মাত্র এক মাস ব্যবহার করুন এর মধ্যে একটি উপাদান, গজাবে নতুন চুল, জেনে নিন কী কী

| Nov 23 2022, 05:44 PM IST

Hair care

সংক্ষিপ্ত

চুল পড়ার কারণে মাথার মাঝে ফাঁক হয়ে যায়। সিঁথি হয়ে যায় মোটা। আজ রইল এই সমস্যা সমাধানের টোটকা। মাত্র এক মাস ব্যবহার করুন এর মধ্যে একটি উপাদান, গজাবে নতুন চুল, জেনে নিন কী কী।

চুল পড়ার সমস্যায় নাজেহাল অবস্থা হয় সকলের। আর সারা বছর ধরে চলতে থাকে এই সমস্যা। এই সমস্যা থেকে মুক্তি পেতে প্রায়শই বাজার চলতি নানান পণ্য কিনে থাকেন অনেকে। কেউ চুল পড়া বন্ধ করে হেয়ার ক্রিম লাগান। কেউ ব্যবহার করেন কোনও বিশেষ শ্যাম্পু। তো কেউ ব্যবহার করে থাকেন বাজার চলতি কোনও বিশেষ পণ্য। এর সঙ্গে চলে পার্লার ট্রিটমেন্ট। তবে, চুল পড়া পুরো পুরি বন্ধ করে সহজ কথা নয়। আর চুল পড়ার কারণে মাথার মাঝে ফাঁক হয়ে যায়। সিঁথি হয়ে যায় মোটা। আজ রইল এই সমস্যা সমাধানের টোটকা। মাত্র এক মাস ব্যবহার করুন এর মধ্যে একটি উপাদান, গজাবে নতুন চুল, জেনে নিন কী কী।

জবা ফুল ব্যবহারে নতুন চুল গজাবে। জবা ফুলের সবুজ অংশ কেটে নিন। এবার তা বেটে স্ক্যাল্পে ভালো করে লাগান। কিংবা চাইলে জবা ফুলের তেল ব্যবহার করতে পারেন। জবা ফুলের সবুজ অংশ কেটে নিন। এবার কড়াইয়ে নারকেল তেল গরম করুন। তাতে দিন জবা ফুল। ফুলের রং পরিবর্তন হলে তা ছেঁকে নিন। এবার এই তেল ব্যবহারে মিলবে উপকার।

Subscribe to get breaking news alerts

অ্যালোভেরা প্যাক লাগাতে পারেন। অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। সেই জেল স্ক্যাল্পে লাগান। অন্তত ২০ মিনিট রাখুন। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মিলবে উপকার। দ্রুত গজাবে নতুন চুল।

পেঁয়াজের রস লাগালে দ্রুত নতুন চুল গজাবে। পেঁয়াজের খোসা ছাড়িয়ে তা বেটে নিন। এবার তার ব্লেন্ড করে রস আলাদা করুন। তুলোয় করে সেই রস স্ক্যাল্পে লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। সপ্তাহে ২ থেকে ৩ দিন পেঁয়াজের রস লাগান। এতে বন্ধ হবে চুল পড়ার সমস্যা। তেমনই গজাবে নতুন চুল।

ক্যাস্টর অয়েল ব্যবহারে উপকার পেতে পারেন। নারকেল তেলের সঙ্গে সম পরিমাণ ক্যাস্টর অয়েল মিশিয়ে নিন। ভালো করে মিশিয়ে তা লাগান স্ক্যাল্পে। ২০ মিনিট পর শ্যাম্পু করে নিন। এতে বন্ধ হবে চুল পড়ার সমস্যা। তেমনই গজাবে নতুন চুল। চুলের জন্য বেশ উপকারী এই টোটকা। তেল ব্যবহারে চুল নরমও হবে। তাই যাদের সিঁথি ক্রমশ মোটা হয়ে যাচ্ছে তারা ব্যবহার করুন এই সকল প্যাকের মধ্যে একটি। এবার থেকে মেনে চলুন এই সকল বিশেষ টোটকা। 

আরও পড়ুন-

জেনে নিন শীতের মরশুমে কোন কারণে সানস্ক্রিন ব্যবহার করবেন, রইল বিশেষ টোটকা

ব্রণ দূর করুন ভিটামিন ই-র গুণে, জেনে নিন কীভাবে ব্যবহার করবেন, রইল বিশেষ টোটকা

শীতকালেও হেয়ার ড্রায়ারও ব্যবহার করেন, তাহলে এই বিষয়গুলো অবশ্যই মাথায় রাখুন