শীতকালেও হেয়ার ড্রায়ারও ব্যবহার করেন, তাহলে এই বিষয়গুলো অবশ্যই মাথায় রাখুন

| Nov 22 2022, 02:31 PM IST

Hair Dryer
শীতকালেও হেয়ার ড্রায়ারও ব্যবহার করেন, তাহলে এই বিষয়গুলো অবশ্যই মাথায় রাখুন
Share this Article
  • FB
  • TW
  • Linkdin
  • Email

সংক্ষিপ্ত

চুলে হিট করার সরঞ্জামগুলির ব্যবহার চুলের জন্য খুব ক্ষতিকারক। তবে হেয়ার ড্রায়ার ব্যবহার করলেও কিছু সতর্কতা অবলম্বন করা উচিত। আসুন, আমরা এখানে আপনাদের বলবো চুল শুকানোর সময় কি কি বিষয় খেয়াল রাখা উচিত?

 

শীতের মৌসুমে চুল ধোয়ার পর চুল শুকানো একটি বড় সমস্যা। মহিলাদের বেশি সমস্যায় পড়তে হয়। এমন পরিস্থিতিতে বেশিরভাগ মানুষই তাদের ভেজা চুল শুকানোর জন্য হেয়ার ড্রায়ার ব্যবহার করেন। কিন্তু আপনি যদি ভুল উপায়ে চুল শুকান তাহলে তা আপনার চুলের ক্ষতিও করতে পারে। যাইহোক, চুলে হিট করার সরঞ্জামগুলির ব্যবহার চুলের জন্য খুব ক্ষতিকারক। তবে হেয়ার ড্রায়ার ব্যবহার করলেও কিছু সতর্কতা অবলম্বন করা উচিত। আসুন, আমরা এখানে আপনাদের বলবো চুল শুকানোর সময় কি কি বিষয় খেয়াল রাখা উচিত?

হেয়ার ড্রায়ার ব্যবহার করার সময় এই বিষয়গুলো মাথায় রাখুন- দূর থেকে ব্যবহার করুন-

Subscribe to get breaking news alerts

হেয়ার ড্রায়ার ব্যবহার করার সময়, ড্রায়ারটিকে চুল থেকে ৯ ইঞ্চি দূরে রাখার চেষ্টা করুন। এতে আপনার চুলও সহজে শুকিয়ে যাবে এবং শুষ্কতা বা চুল পড়ার কোনও আশঙ্কা নেই।

হেয়ার সিরাম লাগান-

ড্রায়ারের তাপ থেকে চুলকে রক্ষা করতে হেয়ার সিরাম ব্যবহার করা যেতে পারে। হ্যাঁ, ড্রায়ার ব্যবহারের আগে চুলে পুষ্টিকর সিরাম লাগালে চুলের ক্ষতি হয় না। সেই সঙ্গে চুলের কোমলতাও অটুট থাকে।

কন্ডিশনার ব্যবহার করুন-

চুল শুকানোর জন্য ড্রায়ার ব্যবহারের আগে চুলে কন্ডিশনার লাগাতে ভুলবেন না। এক্ষেত্রে চুল ধোয়ার পর কন্ডিশনার লাগিয়ে চুল শুকিয়ে নিতে পারেন। এতে করে চুল শুষ্ক ও ঝরঝরে লাগবে না।

চুলের ধরন যত্ন নিন-

চুলের ধরন মাথায় রেখে হেয়ার ড্রায়ার বেছে নিন। কারণ আপনার চুল কোঁকড়ানো হলে ড্রায়ার দিয়ে চুল শুকাতে কিছুটা সময় লাগতে পারে। এজন্য তাপমাত্রা নির্ধারণ করা প্রয়োজন।