ব্রণ দূর করুন ভিটামিন ই-র গুণে, জেনে নিন কীভাবে ব্যবহার করবেন, রইল বিশেষ টোটকা

| Nov 23 2022, 05:15 AM IST

Vitamin E Capsule
ব্রণ দূর করুন ভিটামিন ই-র গুণে, জেনে নিন কীভাবে ব্যবহার করবেন, রইল বিশেষ টোটকা
Share this Article
  • FB
  • TW
  • Linkdin
  • Email

সংক্ষিপ্ত

আজ রইল ব্রণ দূর করার বিশেষ টোটকা। এবার ব্রণ দূর করতে ব্যবহার করুন ভিটামিন ই ক্যাপসুল। জেনে নিন কীভাবে ভিটামিন ই ব্যবহার করা সম্ভব।

ব্রণর সমস্যায় জেরবার অবস্থা হয় অনেকের। ব্রণ ও ব্রণ-র দাগ সব সময় সৌন্দর্যের পথে বাধা হয়ে দাঁড়ায়। এই সমস্যা থেকে মুক্তি পেতে অনেকেই নানান পদ্ধতি মেনে চলেন। কেউ ঘরোয়া টোটকা ব্যবহার করেন। লবঙ্গ কিংবা নিমপাতা বেটে লাগান। কেউ বা লাগানা হলুদ। তেমনই কেউ ব্যবহার করেন বাজার চলতি পণ্য। বিভিন্ন কোম্পানির ব্রণ দূর করার পণ্য আছে। তা ব্যবহার করেন অনেকে। আবার অনেকে পার্লার ট্রিটমেন্ট করিয়ে থাকেন। আজ রইল ব্রণ দূর করার বিশেষ টোটকা। এবার ব্রণ দূর করতে ব্যবহার করুন ভিটামিন ই ক্যাপসুল। জেনে নিন কীভাবে ভিটামিন ই ব্যবহার করা সম্ভব।

কিনতে পারেন ভিটামিন ই অয়েল। বিভিন্ন কোম্পানির ভিটামিন ই অয়েল আছে। আপনার ত্বক বুঝে একটা কিনে নিন। লোশন, ক্রিম কিংবা সিরামের সঙ্গে ভিটামিন ই অয়েল মিশিয়ে ব্যবহার করতে পারেন। তেমনই এটি ব্রণর ওপর লাগান। শুকিয়ে গেলে তুলে নিন। মিলবে উপকার।

Subscribe to get breaking news alerts

ভিটামিন ই সাপ্লিমেন্ট ব্যবহার করতে পারেন। ভিটামিন ই সাপ্লিমেন্ট ক্যাপসুল বা ট্যাবলেট পাওয়া যায়। চর্ব বিশেষজ্ঞের পরামর্শ নিয়ে তা খেতে পারেন। এটি দ্রুত ত্বকের সমস্যা দূর করে। যাদের ব্রণ বেশি হয় তাদের এটি খাওয়ার পরামর্শ দিয়ে থাকেন বিশেষজ্ঞরা।

খাদ্যতালিকায় রাখুন ভিটামিন ই পূর্ণ খাবার। গোটা শস্য, পালং শাক, বাদাম, সূর্যমুখী তেল ও অলিভ অয়েল পূর্ণ খাবার খান। তেমনই আম, কিউই ফলেও আছে ভিটামিন ই। যাদের বয়স ১৪-র বেশি তারা প্রতিজিন ১৫ মিলিগ্রাম ভিটামিন ই গ্রহণ করতে পারেন। এতে মিলবে উপকার।

তেমনই ভিটামিন ই ছাড়া ব্যবহার করতে পারেন ঘরোয়া টোটকা। অ্যালোভেরা ব্যবহার করতে পারেন ব্রণ দূর করতে। অ্যালোভেরা জেল লাগান ব্রণর ওপর। কিছুক্ষণ পর ধুয়ে নিন। মিলবে উপকার। মধু ও অ্যালোভেরা মিশিয়ে প্যাক বানান। কিংবা হলুদ বাটা লাগান। এটিও ত্বকে জন্য উপকারী। হলুদের টুকরো বেটে ব্রণ-র ওপর দিন। শুকিয়ে গেলে ধুয়ে নিন। নিম ও অ্যালোভেরা দিয়ে বানাতে পারেন ফেসপ্যাক। এটিও ত্বকে জন্য বেশ উপকারী। নিমপাতা বেটে তা অ্যালোভেরা জেলের সঙ্গে মিশিয়ে ত্বকে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। নিয়মিত ব্যবহারে দ্রুত দূর হবে ব্রণ। ব্রণ দূর করুন ভিটামিন ই-র গুণে। এবার থেকে এই কয় ভাবে ব্যবহার করবেন।

 

আরও পড়ুন-

শীতকালেও হেয়ার ড্রায়ারও ব্যবহার করেন, তাহলে এই বিষয়গুলো অবশ্যই মাথায় রাখুন

শীতের ত্বকের যত্নে ব্যবহার করুন ফ্রুট ফেসপ্যাক, রইল ত্বকচর্চার বিশেষ টিপস

কোট যাতে নষ্ট না হয় সেদিকে রাখুন বিশেষ খেয়াল, রইল শীত পোশাকের যত্নের টিপস