মসৃণ মেকআপ বেসের জন্য প্রাইমারের পরিবর্তে নারকেল তেলও ব্যবহার করুন, জেনে নিন সহজ এই টিপস

| Nov 27 2022, 12:14 PM IST

Makeup
মসৃণ মেকআপ বেসের জন্য প্রাইমারের পরিবর্তে নারকেল তেলও ব্যবহার করুন, জেনে নিন সহজ এই টিপস
Share this Article
  • FB
  • TW
  • Linkdin
  • Email

সংক্ষিপ্ত

ফাউন্ডেশনের আগে প্রাইমার লাগাতে হবে কারণ প্রাইমার শুধু আপনাকে সুন্দর লুকই দেয় না, দেয় একটি সুন্দর চেহারাও। যদি একটি ভাল ব্র্যান্ডের একটি প্রাইমার কিনতে চান, তাহলে আপনার পকেটেও বেশি চাপ দিতে হবে না। এই কারণেই মহিলারা এই প্রক্রিয়াটি এড়িয়ে যান।

 

যে কোনও অনুষ্ঠানে সুন্দর দেখতে হলে ভালো মেকআপ করা প্রয়োজন। আর বলা হয় ভালো মেকআপের জন্য আপনার বেস ভালো হওয়া উচিত, সেজন্যই সবার আগে মহিলারা মসৃণ বেস তৈরি করে, এর জন্য ফাউন্ডেশনের আগে প্রাইমার লাগাতে হবে কারণ প্রাইমার শুধু আপনাকে সুন্দর লুকই দেয় না, দেয় একটি সুন্দর চেহারাও। 

ত্বকে মসৃণতা আনে এবং মেক আপ দীর্ঘস্থায়ী হয়। কিন্তু সবাই প্রাইমার কিনতে সক্ষম হয় না কারণ এটি খুব ব্যয়বহুল। যদি একটি ভাল ব্র্যান্ডের একটি প্রাইমার কিনতে চান, তাহলে আপনার পকেটেও বেশি চাপ দিতে হবে না। এই কারণেই মহিলারা এই প্রক্রিয়াটি এড়িয়ে যান।

Subscribe to get breaking news alerts

প্রাইমার না থাকার কারণে আপনাকে আর মন খারাপ করতে হবে না, আমরা আপনার জন্য কী ধরনের কৌশল নিয়ে এসেছি, যা আপনার পকেট আলগা করবে না এবং আপনাকে চেহারার সঙ্গে আপস করতে হবে না। হ্যাঁ, অন আপনার নিজস্ব মেকআপ পণ্য। কিছু জিনিস আছে যা একটি মসৃণ ভিত্তি হিসাবে কাজ করবে এবং আপনার চেহারা নিখুঁত করবে।

ফেস সিরাম: যদি ফাউন্ডেশন ব্যবহার করেন, তাহলে প্রাইমারের পরিবর্তে ফেস সিরাম লাগাতে পারেন, তবে মনে রাখবেন ভিটামিন সি বেস্ট ফেস সিরাম লাগাবেন না। এছাড়া চাইলে কুমকুমদির তেলও লাগাতে পারেন। আপনার মুখ ধোয়ার পরে, এটি আপনার মুখে লাগান এবং একটি হালকা ম্যাসাজ করুন। এটি দিয়ে, এটিকে দুই থেকে তিন মিনিটের জন্য রেখে দিন, যাতে আপনার ত্বক এটি শুষে নেয়, এখন এর পরে আপনার মুখে লিকুইড ফাউন্ডেশন লাগাতে পারেন।

অ্যালোভেরা জেল ও ময়েশ্চারাইজার: অ্যালোভেরা জেল থাকলে আর টেনশনের কী আছে। প্রাইমারের পরিবর্তে অ্যালোভেরা জেল এবং ময়েশ্চারাইজারের মিশ্রণ প্রয়োগ করতে পারেন, যা প্রাইমার হিসাবে কাজ করবে।