Asianet News BanglaAsianet News Bangla

ত্বকের যত্নে ব্যবহার করুন ফ্ল্যাক্স সিড তেল, জেনে নিন এর উপকার

ত্বকের যত্ন নিতে নানান পদ্ধতি মেনে চলেন সকলে। কেউ বাজার চলতি প্রোডাক্ট ব্যবহার করেন তো কেউ মেনে চলেন ঘরোয়া টোটকা। আজ রইল বিশেষ টিপস। ত্বকের যত্ন নিতে এবার ব্যবহার করুন ফ্ল্যাক্স সিড তেল, জেনে নিন এর উপকার কী কী। 

Flaxseeds oil to solve skin problem know the benefits of these oil ABSC
Author
First Published Sep 11, 2022, 5:15 AM IST

ত্বকের যত্ন নিতে নানান পদ্ধতি মেনে চলেন সকলে। কেউ বাজার চলতি প্রোডাক্ট ব্যবহার করেন তো কেউ মেনে চলেন ঘরোয়া টোটকা। আবার পার্লার ট্রিট মেন্ট তো আছেই। এই সব করে যে খুব উপকার মেনে এমন নয়। ত্বকের সমস্যার সঠিক প্রতিকার খুঁজে বের করতে না পারলে সমস্যা থেকে মুক্তি পাওয়া কঠিন। আজ রইল বিশেষ টিপস। ত্বকের যত্ন নিতে এবার ব্যবহার করুন ফ্ল্যাক্স সিড তেল, জেনে নিন এর উপকার কী কী। 

অ্যালার্জি থেকে মুক্তি পেতে ব্যবহার করতে পারেন ফ্ল্যাক্স সিড তেল। এতে রয়েছে প্রচুর পরিমাণে ইনফ্লেমেটরি উপাদান। যা ত্বকের জ্বালাপোড়া দূর করে। এমনকী, চুলকানির সমস্যা থাকলে তা দূর হবে। এমনকী, ত্বকে লাল হয়ে যাওয়ার সমস্যা থাকলে এই তেল দিয়ে ম্যাসাজ করতে পারেন। 

ত্বক আর্দ্র রাখতে ফ্ল্যাক্স সিড তেল ব্যবহার করতে পারেন। ফ্ল্যাক্স সিড তেল দিয়ে নিয়মিত ম্যাসাজ করতে পারেন। এসেন্সিয়াল ফ্যাট থাকে এতে। এটি ত্বকের জন্য খুবই উপকারী ফ্ল্যাক্স সিড তেল। এই তেল দিয়ে ১০ থেকে ১৫ মিনিট ম্যাসাজ করতে পারে। তাপরর ৫ মিনিট তেল মুখ পরিষ্কার করে নিন। 

ডার্ক সার্কেলের সমস্যায় অনেকেই ভুগছেন। দীর্ঘক্ষণ কমপিউটারে কাজ করা, দেরি করে ঘুমানোর কারণে ডার্ক সার্কেল হয়ে থাকে। এই সমস্যা থেকে মুক্তি পেতে ফ্ল্যাক্স সিড তেল ব্যবহার করতে পারেন। এই তেল চোখের তলায় লাগান। সপ্তাহে ৩ দিন পর্যন্ত ব্যবহার করুন এই তেল। মিলবে উপকার। ত্বকের যত্নে বেশ উপকারী ফ্ল্যাক্স সিড তেল। 

ফ্ল্যাক্স সিড খেতেও পারেন। ডায়াবেটিস নিয়ন্ত্রণে রাখতে ফ্ল্যাক্স সিড খেতে পারেন। প্রতিদিন ডায়েটে ফ্ল্যাক্স সিড রাখতে পারেন খাদ্যতালিকায়। এতে ডায়াবেটিস যেমন থাকবে নিয়ন্ত্রণে তেমনই কোষ্ঠকাঠিন্যের সমস্যা সমাধান হবে। এটি রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করবে। এতে প্রচুর পরিমাণে অ্যান্টি অক্সিডেন্ট থাকে। যা ক্যান্সারের ঝুঁকি কমায়। মানসিক স্বাস্থ্য ভালো রাখতে খেতে পারেন ফ্ল্যাক্স সিড। এটি মহিলাদের জন্য খুবই উপকারী। মহিলাদের মেনোপজ লক্ষণগুলো কমাতে সাহায্য করে ফ্ল্যাক্স সিড। মেনোপজের কারণে মানসিক স্বাস্থ্যের ওপর খারাপ প্রভাব পড়ে। সেই সমস্যা থেকে মুক্তি পেতে ফ্ল্যাক্স সিড খেতে পারেন। মিলবে উপকার। এরই সঙ্গে ত্বকের যত্নে ব্যবহার করুন ফ্ল্যাক্স সিড তেল। রয়েছে এর উপকার। 
  

আরও পড়ুন- সহবাসের নেশায় ফেসবুক 'বান্ধবীর' সঙ্গে প্রেম? বিয়ের দাবিতে প্রেমিকের বাড়ির সামনে ধর্না প্রেমিকার

আরও পড়ুন- নগ্ন থাকাতেই স্বাচ্ছন্দ, শরীর জুড়ে ২৪লাখের ট্যাটু, সোশ্যাল মিডিয়া থেকে কামাচ্ছেন কয়েক লক্ষ টাকা

আরও পড়ুন- ডায়েট-এক্সারসাইজ নয়, শুধু জল পান করেই ওজন কমান পুজোর আগে, কতটা খাবেন জেনে নিন

Follow Us:
Download App:
  • android
  • ios