কেমনভাবে সেজে উঠবেন বিজয়া দশমীর বিদায়বেলায়? রইল হালকা সাজের টিপস

| Oct 05 2022, 12:06 AM IST

কেমনভাবে সেজে উঠবেন বিজয়া দশমীর বিদায়বেলায়? রইল হালকা সাজের টিপস

সংক্ষিপ্ত

ফাউন্ডেশন এবং কনসিলারের পরে, মেকআপ সেট করার জন্য একটি কমপ্যাক্ট পাউডার প্রয়োজন। ব্লাশের সাহায্যে এটি ব্যবহার করুন এবং শুধুমাত্র হালকা রঙ ব্যবহার করুন।

আপনার যদি মেকআপের প্রতি ভালবাসা থাকে, কিন্তু কীভাবে পারফেক্ট মেকআপ করতে হয় তা জানেন না, তবে এখানে মেকআপ করার সহজ পদক্ষেপগুলি জেনে নিন, যার মাধ্যমে নতুনরাও পেশাদারের মতো তাদের মেকআপ করতে পারেন। প্রতিটি মেয়েই নিজেকে সুন্দর এবং স্টাইলিশ দেখতে চায়, ভালো লুকের জন্য ভালো সাজের যতটা দরকার, ভালো মেকআপেরও ততটা ভূমিকা। মেকআপের মাধ্যমে মুখের সব দাগ সহজেই লুকানো যায়। কিন্তু অনেক মেয়ে আছে যারা মেকআপ করতে পছন্দ করে, কিন্তু সঠিকভাবে মেকআপ করতে জানে না। আপনারও যদি মেকআপ সম্পর্কে কোনো ধারণা না থাকে, তাহলে এখানে নতুনদের জন্য মেকআপ করার সাতটি ধাপ রয়েছে, যা অনুসরণ করে আপনিও আপনার পছন্দ মতো চেহারা পেতে পারেন।

ফেস ওয়াশ
আপনি যদি মেকআপ করতে যাচ্ছেন, তাহলে সবার আগে মুখ ধুয়ে নিন। এর ফলে আপনার মুখের যা ময়লা, তা পরিষ্কার হবে। আপনার তৈলাক্ত মুখ হলে ফেস ওয়াশ খুব গুরুত্বপূর্ণ। এতে আপনার ত্বকের অতিরিক্ত তেলও পরিষ্কার হয়ে যাবে এবং মেকআপ আপনার ত্বকে অনেকক্ষণ থাকবে।

Subscribe to get breaking news alerts

প্রাইমার
মুখ ধোয়ার পর, মেকআপের প্রথম ধাপ হল প্রাইমার, সব মেয়েই এটা এড়িয়ে যায়, তাই তাদের মেকআপ সঠিকভাবে আসে না, যা আসা উচিত। প্রাইমার আপনার মেকআপের ভিত্তি হিসেবে কাজ করে।

ফাউন্ডেশন
প্রাইমারের পরে, আপনি আপনার মুখের টোন অনুযায়ী ফাউন্ডেশন নিন, ফাউন্ডেশন আপনার বেসকে শক্তিশালী করে তোলে প্রয়োগ করুন। ফাউন্ডেশন ব্যবহারের সময় স্কিন টোনের যত্ন নেওয়ার পাশাপাশি সিঁদুর খেলার জন্য খুব বেশি ভারী ফাউন্ডেশন ব্যবহার করবেন না।

গোপনকারী
ফাউন্ডেশনের পর তৃতীয় ধাপ হল কনসিলার, যদি আপনার মুখে পিম্পল, ফাইন লাইন, দাগ বা ডার্ক সার্কেল থাকে তাহলে আপনি কনসিলার দিয়ে তা লুকিয়ে রাখতে পারেন। কিন্তু সব সময় স্কিন টোনের কথা মাথায় রেখে কনসিলার ব্যবহার করুন, কনসিলার সবসময় আপনার স্কিন টোনের চেয়ে এক টোন হালকা হওয়া উচিত।

কমপ্যাক্ট পাউডার
ফাউন্ডেশন এবং কনসিলারের পরে, মেকআপ সেট করার জন্য একটি কমপ্যাক্ট পাউডার প্রয়োজন। ব্লাশের সাহায্যে এটি ব্যবহার করুন এবং শুধুমাত্র হালকা রঙ ব্যবহার করুন।

আইলাইনার এবং মাসকারা
এই ধাপগুলো করার পর এখন আপনি চোখের মেকআপ করতে পারেন, পছন্দ অনুযায়ী চোখে ঘন বা পাতলা মাস্কারা লাগাতে পারেন, এ ছাড়া লাইনার, মাসকারা ইত্যাদিও ব্যবহার করতে পারেন।

লিপস্টিক
শেষ ধাপে, ঠোঁটে লিপস্টিক লাগান, আপনার মেকআপের লুক লিপস্টিক পরেই আসে, লিপস্টিকের শেড সবসময় পোশাক অনুযায়ী হওয়া উচিত। আপনি শাড়ির সঙ্গে হালকা বা ন্যুড লিপস্টিকও লাগাতে পারেন, এ ছাড়া লিপগ্লসও ব্যবহার করতে পারেন।

null