Asianet News BanglaAsianet News Bangla

রাখি উৎসবে ভাই-বোনের বন্ধন হোক আরও পোক্ত, মেনে চলুন এই বিশেষ টিপস

আজ পালিত হচ্ছে সেই বিশেষ দিন। আর শুধু রাখি বেঁধে, উপহার আদান প্রদান করে কিংবা দিনটি পালন করলেই হল না। আজ নিন বিশেষ অঙ্গীকার। ভাই-বোনের সম্পর্ক মজবুত করুন রাখি উৎসবে। ভাই-বোনের বন্ধন হোক আরও পোক্ত করতে আজ থেকে মেনে চলুন এই কয়টি জিনিস।

Follow those tips from Raksha Bandhan to make sibling relationship strong ABSC
Author
Kolkata, First Published Aug 11, 2022, 12:39 PM IST

ভাই-বোনের সম্পর্কের একটি বিশেষ উৎসব হল রাখি। প্রতি বছর এই রাখি উৎসবের জন্য অপেক্ষা করে থাকেন অনেকে। শ্রাবণ মাসের শুক্লপক্ষের পূর্ণিমা তিথিতে পালিত হয় রাখি উৎসব। এই শুভ তিথিতে ভাইয়ের হাতে রাখি বেঁধে তার সুস্থ জীবন ও সাফল্যের কামনা করে বোনা। তেমনই বোনকে সারা জীবন রক্ষা করার প্রতিশ্রুতি দেন ভাইরা। আজ পালিত হচ্ছে সেই বিশেষ দিন। আর শুধু রাখি বেঁধে, উপহার আদান প্রদান করে কিংবা দিনটি পালন করলেই হল না। আজ নিন বিশেষ অঙ্গীকার। ভাই-বোনের সম্পর্ক মজবুত করুন রাখি উৎসবে। ভাই-বোনের বন্ধন হোক আরও পোক্ত করতে আজ থেকে মেনে চলুন এই কয়টি জিনিস। 

ভাই-বোনের মধ্যে ভুল বোঝাবুঝি হতেই পারে। এমন হওয়াটাই স্বাভাবিক। কিন্তু, কোনও ঝামেলা হল বলে তা ধরে বসে থাকবেন না। এতে সম্পর্ক নষ্ট হতে পারে। কোনও ক্ষেত্রে সমস্যা হলে খোলা মেলা কথা বলুন। দুজনে মিটিয়ে নিন। ভাই বোনের সম্পর্কে মাঝে ইগো আসতে দেবেন না। 

অপমান নয় এই কথা সব সময় মাথায় রাখুন। হতেই পারে বোন কিংবা ভাই কোনও ক্ষেত্রে বাকিদের থেকে পিছিয়ে। কিংবা আর্থিক ভাবে সে ততটা সঠিক স্থান লাভ করতে পারেনি। তাই বলে তাকে অপমান করবেন না। ঠিক-ভুল, খারাপ-ভালো নিয়ে মানুষ এই কথা মেনে চলুন। তবেই পোক্ত হবে সম্পর্ক। 
 
একে অপরকে বুঝুন। পরিস্থিতির জন্য অনেকেই নানা সময় ভুল সিদ্ধান্ত নিয়ে ফেলে। তাই ভুল বুঝে দূরে চলে যাবেন না। কেউ ভুল করলে তা কেন করেছে জানার চেষ্টা করুন। সব সময় ভাই বোনের সম্পর্কে বোঝাপড়ার জায়গা সঠিক রাখুন। তবেই সম্পর্কে উন্নতি হবে। 

প্রয়োজনে পাশে থাকুন। সমস্যা জীবনে প্রায়শই দেখা দেয়। সেই সমস্যায় সব সময় পাশে থাকুন। নিজের সাধ্য মতো সাহায্য করুন। প্রয়োজনে সে যেন সব সময় আপনাকে পাশে পায় সে কথা মাথায় রাখুন। তবেই উন্নতি ঘটবে সম্পর্কের। 

তেমনই কখনও সমালোচনা নয়- এই কথা মাথায় রেখে চলুন। ভাই বা বোনের কোনও জিনিস আপনার খারাপ লাগতেই পারে। সেক্ষেত্রে সারসরি কথা বলুন। পিছনে সমালোচনা করার অভ্যেস থাকলে তা বদল করুন। তা না হলে এর খারাপ প্রভাব পড়বে সম্পর্কে। মেনে চলুন এই বিশেষ টিপস।   
 
 

আরও পড়ুন- নজরে থাকুন স্বাস্থ্যের কথা, বানিয়ে ফেলুন সুগার ফ্রি মিষ্টি, রইল রাখি স্পেশ্যাল মিষ্টির রেসিপি

আরও পড়ুন- অপেক্ষার অবসান, ভারতে লঞ্চ হল গ্যালাক্সি জেড ফোল্ড ৪, গ্যালাক্সি জেড ফ্লিপ ৪, গ্যালাক্সি বাডস ও গ্যালাক্সি ওয়া

আরও পড়ুন- রাখির দাম ৫ লাখ, আকর্ষণের কেন্দ্রে গুজরাতের এই বহুমূল্য রাখি, জেনে নিন কী আছে এই রাখিতে

Follow Us:
Download App:
  • android
  • ios