Asianet News BanglaAsianet News Bangla

রাখির দাম ৫ লাখ, আকর্ষণের কেন্দ্রে গুজরাতের এই বহুমূল্য রাখি, জেনে নিন কী আছে এই রাখিতে

গুজরাতে বিকোচ্ছে ৫ লক্ষ টাকার রাখি। অবাক রাখলেও এমনটাই সত্যি। গুজরাতের সুরাটে একটি দোকানে এবার সকলের আলোচনার কেন্দ্রে। সেখানে সুতো থেকে শুরু করে সোনা, রূপো ও প্ল্যাটিনামের তৈর বিভিন্ন রাখি রয়েছে। রয়েছে হিরে বসানো রাখিও। সেই দোকানেই বিক্রি হচ্ছে ৫ লক্ষ টাকার রাখি।

Rakhi of Rs. 5 lack in gujrat is the center on attraction in this year ABSC
Author
Kolkata, First Published Aug 11, 2022, 11:05 AM IST

শ্রাবণ মাসের শুক্লপক্ষের পূর্ণিমা তিথিতে পালিত হয় রাখি উৎসব। এই শুভ তিথিতে ভাইয়ের হাতে রাখি বেঁধে তার সুস্থ জীবন ও সাফল্যের কামনা করে বোনা। তেমনই বোনকে সারা জীবন রক্ষা করার প্রতিশ্রুতি দেন ভাইরা। ভাই-বোনের ভালোবাসার প্রতীক হল এই বিশেষ উৎসব। বছর তিথি অনুসারে ১১ অগস্ট পালিত হবে রাখি পূর্ণিমা। আজ দোকানে দোকানে রাখি কেনার ভিড় জমেছে। যে যার বাজেট বুঝে কিনছেন রাখি। সব জায়গায় বিক্রি হচ্ছে নানা দামের রাখি। কিন্তু, জানেন কি গুজরাতে বিকোচ্ছে ৫ লক্ষ টাকার রাখি। অবাক রাখলেও এমনটাই সত্যি। গুজরাতের সুরাটে একটি দোকানে এবার সকলের আলোচনার কেন্দ্রে। সেখানে সুতো থেকে শুরু করে সোনা, রূপো ও প্ল্যাটিনামের তৈর বিভিন্ন রাখি রয়েছে। রয়েছে হিরে বসানো রাখিও। সেই দোকানেই বিক্রি হচ্ছে ৫ লক্ষ টাকার রাখি। 

স্থানীয় এক গ্রাহক জানান, সুরাটে একটি জুয়েলার্সের শোরুমে সোনা, রূপো ও প্ল্যাটিনাম দিয়ে বিভিন্ন ধরনের রাখি তৈরি করা হয়েছে। এই শোরুমে ৪০০ টাকা থেকে ৫ লাখ টাকা পর্যন্ত দামের রাখি তৈরি করা হয়েছে। জানা গিয়েছে, এই ৫ লক্ষ টাকার রাখিতে রয়েছে দামি রত্ন সঙ্গে আছে সোনার ওম চিহ্ন। যা দেখতে সত্যিই আকর্ষণীয়। 

সে যাই হোক, আজ সারা দেশ জুড়ে পালিত হচ্ছে রাখি উৎসব। এই দিন বোনেরা তাদের ভাইয়ের হাতে রাখি বেঁধে দীর্ঘায়ু কামনা করে। এর সঙ্গে দীর্ঘ ও সুখী জীবনের জন্য কামনা করে থাকে। ভাইরা তাদের বোনতে আজীবন রক্ষা করার প্রতিশ্রুতি দিয়ে থাকে। সঙ্গে চলে মিষ্টি মুখ ও উপহারের আদান প্রদান। বর্তমানে রাখির নকশাতেও এসেছে নতুনত্ব। এবছর বাজারে এসেছে নানান ডিজাইনের রাখি। তালিকায় আছে। রুদ্রাক্ষ রাখি। নাম শুনুই বুঝতে পারছেন এই রাখির প্রধান আকর্ষণ রুদ্রক্ষ বীজ। যা দিয়ে তৈরি হয়েছে রাখি। আছে কাস্টোমাইজড রাখি। আপনার ও ভাইয়ের ছবি দিকে এমন রাখি তৈরি করা সম্ভব। বাচ্চাদের জন্য আছে সুপার ম্যান কিংবা কোনও পশুর থিম যুক্ত রাখি। রয়েছে সিলভার শিল্ড রাখি। অনেকেরই পছন্দের তালিকায় স্থান পেয়েছে ওম ও স্বস্তিক রাখি। আবার কেউ কেউ কিনেছেন স্টোন রাখি। কিন্তু, এবছরের প্রধান আকর্ষণ যে ৫ লক্ষ মূল্যের রাখি, তা বলার অপেক্ষা রাখে না।   
 

আরও পড়ুন- রাখি পূর্ণিমার দিন নিষ্ঠা মেনে করুন এই কাজ, না মানলেই ঘোর অমঙ্গল নেমে আসবে ভাইয়ের জীবনে

আরও পড়ুন- রাখি বন্ধনের দিন বাম্পার ধামাকা, একধাক্কায় দাম কমল সোনা -রূপোর, দোকানে ভিড় বাড়ছে মধ্যবিত্তের

আরও পড়ুন- পায়ের এই কয়টি সমস্যা উপেক্ষা করবেন না, হতে পারে ডায়াবেটিস, জেনে নিন কী কী

Follow Us:
Download App:
  • android
  • ios