Asianet News BanglaAsianet News Bangla

আপনার কালার করা চুলের যত্ন নিতে মেনে চলুন এই বিশেষ, পুজোর আগে চুল রং থাকবে অক্ষত

ভিড়ের ভয়ে একটু আগে থেকে চুলের সাজ বদলে ফলেন সকলে। আপনিও যদি হাই লাইটস বা হেয়ার কালার করে থাকেন তবে রইল বিশেষ টিপস। চুলের স্টাইল করলেই হল না। পুজো পর্যন্ত তা অক্ষত রাখা প্রয়োজন।

Follow those tips to care colour hair before puja ABSC
Author
First Published Sep 11, 2022, 11:22 AM IST

পুজো সময় নিজের সাজ বদল করতে চান সকলেই। মেকওভার করতে চলে নানান এক্সপেরিমেন্ট। এই সময় সব থেকে বেশি এক্সপেরিমেন্ট চলে চুল নিয়ে। নিত্য নতুন কাটিং, হেয়ার কালার, হাই লাইটস, স্ট্রেইট কিংবা কার্ল। রয়েছে নানান অপশন। চুলের স্টাইল করতে ইতিমধ্যে অনেকেই হাই লাইটস বা হেয়ার কালার করে ফেলেছেন। ভিড়ের ভয়ে একটু আগে থেকে চুলের সাজ বদলে ফলেন সকলে। আপনিও যদি হাই লাইটস বা হেয়ার কালার করে থাকেন তবে রইল বিশেষ টিপস। চুলের স্টাইল করলেই হল না। পুজো পর্যন্ত তা অক্ষত রাখা প্রয়োজন। 

চুলে কালার করার পর সর্ব প্রথম শ্যাম্পু আর কনডিশনার বদলে ফেলুন। কালার প্রোটেক্ট শ্যাম্পু ও কনডিশনার ব্যবহার করুন। তা না হলে চুলের রং নষ্ট হতে পারে।
 
অনেকের বারে বারে শ্যাম্পু করার অভ্যেস আছে। কেউ কেউ একদিন অন্তর শ্যাম্পু করেন। এতে চুল পরিষ্কার থাকে ঠিকই কিন্তু হেয়ার কালারের ওপর খারাপ প্রভাব পড়ে। হেয়ার কালার করানোর পর বারে বারে শ্যাম্পু করার অভ্যেস ত্যাগ করুন। 

ঠান্ডা অথবা ঈষদুষ্ণ জলে চুল ধুয়ে নিন। কালার করা চুলে ভুলেও গরম জল দেবেন নায এতে যেমন চুল রুক্ষ্ম হয়ে যেতে পারে তেমনই চুলের রং নষ্ট হতে পারে। কালার করা চুলের যত্ন নিতে মেনে চলুন এই বিশেষ টিপস। 

চুলে কালার করার অর্থ যে চুলে তেল দেওয়া যাবে না এমন নয়। চুলের যত্ন নিতে অবশ্যই তেল ব্যবহার করতে পারেন। একটি পাত্রে নারকেল তেল ও ক্যাস্টর অয়েল নিয়ে ভালো করে মিশিয়ে নিন। এবার এই তেল দিয়ে ম্যাসাজ করতে পারেন। এতে চুল নরম থাকবে। চুলে এই তেল দিয়ে ম্যাসাজ করুন। তারপর শ্যাম্পু করে নিন। 

এদিকে, চুল নিয়ে কোনও না কোনও সমস্যা লেগেই থাকে। হাজার শ্যাম্পু ব্যবহার করেও চুল পড়া বন্ধ হয় না। কখনও বন্ধ হয়ে যায় চুলের বৃদ্ধি। এর সঙ্গে খুশকি, অকালপক্কতা কিংবা ডগা চেরার সমস্যা তো আছেই। এই সকল সমস্যা থেকে মুক্তি পেতে বাজার চলতি প্রোডাক্ট কিংবা পার্লার ট্রিটমেন্ট করিয়েও লাভ হয় না। তাই সঠিক যত্ন নিন। সমস্যা বুঝে চুলের যত্ন নিন। তা না হলে সমস্যা দ্রুত বৃদ্ধি পাবে। 
 

আরও পড়ুন- পুজো ফ্যাশন ট্রেন্ডের শীর্ষের রয়েছে এই চার ধরনের পোশাক, দেখে নিন এক ঝলকে

আরও পড়ুুন- ভিজিয়ে খাবেন নাকি কাঁচা খাবেন? জেনে নিন নিয়মিত ড্রাই ফ্রুটস খাওয়ার নিয়ম

আরও পড়ুন- ত্বকের যত্নে ব্যবহার করুন ফ্ল্যাক্স সিড তেল, জেনে নিন এর উপকার

Follow Us:
Download App:
  • android
  • ios