Asianet News BanglaAsianet News Bangla

লিপস্টিক লাগানোর কিছুক্ষণের মধ্যে তা ঘেঁটে যাচ্ছে, জেনে নিন সমস্যা থেকে মুক্তির উপায়

লিপস্টিক নিয়ে রইল বিশেষ টোটকা। লিপস্টিক লাগানোর পর অনেকের তা ঘেঁটে যায়। এমনকী, অনেকের দাঁতে লেগে যায়। জেনে নিন কীভাবে এর থেকে মুক্তি পাবেন। লিপস্টিক লাগানোর কিছুক্ষণের মধ্যে তা ঘেঁটে গেলে মেনে চলতে পারেন বিশেষ টোটকা। জেনে নিন কী করবেন। 

Follow those tips to solve lipstick smudge problems ABSC
Author
Kolkata, First Published Jun 20, 2022, 12:25 PM IST

লিপস্টিক ছাড়া কোনও সাজ সম্পূর্ণ। চড়া মেকআপ করতে কিংবা হালকা মেকআপে লিপস্টিক মাস্ট। এমনকী, মুখে কোনও মেকআপ না করে শুধু লিপস্টিক পরেও অনেকে স্টাইল করে থাকেন। আজ লিপস্টিক নিয়ে রইল বিশেষ টোটকা। লিপস্টিক লাগানোর পর অনেকের তা ঘেঁটে যায়। এমনকী, অনেকের দাঁতে লেগে যায়। জেনে নিন কীভাবে এর থেকে মুক্তি পাবেন। লিপস্টিক লাগানোর কিছুক্ষণের মধ্যে তা ঘেঁটে গেলে মেনে চলতে পারেন বিশেষ টোটকা। জেনে নিন কী করবেন। 

আর্দ্রতা কমে গেলে লিপস্টিক উঠে যায়। এই কথা অনেকেই জানেন না। এবার থেকে লিপস্টিক লাগানোর আদে ঠোঁটে লিপ বাম লাগিয়ে নিন। লিপ বামের গুণে ঠোঁট ময়েশ্চরাইজ হবে। তারপর লিপস্টিক লাগান। মেনে চলুন এই টোটকা। এতে লিপস্টিক সহজে উঠে যাবে না। 

ঠোঁটে প্রাইমার লাগিয়ে নিন লিপস্টিক লাগানোর আগে। প্রথমে ঠোঁট পরিষ্কার করে নিন। তারপর লিপ বাম লাগিয়ে নিন। এবার লাগান প্রাইমার। এর পর লিপস্টিক লাগালে লিপ স্টিক সকলে ঘেঁটে যাবে না। 
 
ফাউন্ডেশন লাগিয়েও লিপস্টিক লাগাতে পারেন। এতেও লিপস্টির ঘাঁটবে না। প্রথমে ঠোঁট পরিষ্কার করে নিন। এবার লাগান ফাউন্ডেশন। ভালো করে ব্লেন্ড করে নিন। তারপর লিপ লাইনার লাগান। এবার লাগান লিপবাম। এতে উপকার পাবেন। লিপস্টিক লাগানোর কিছুক্ষণের মধ্যে তা ঘেঁটে যাচ্ছে অনেকের। এই সমস্যা থেকে মুক্তি পেতে মেনে চলুন এই বিশেষ টোটকা। 

সিলিকন আছে এমন লিপস্টিক লাগান। এই ধরনের লিপস্টিক সহজে ওঠে না। লিপস্টিক কেনার আগে তাতে কী কী উপাদান আছে তা জেনে নিন। এই ধরনের লিপস্টিক সহজে ওঠে না। সঠিক মানের লিপস্টিক ব্যবহার করলে তা দীর্ঘক্ষণ থাকে। আর কেনার সময় দেখে নেবেন তা আপনার ঠোঁটের জন্য উপযুক্ত কী না। 

লিপস্টিক লাগানোর পর ব্লটিং পেপার ব্যবহার করুন। এতে দাঁতে লিপস্টিক লাগার সমস্যা থেকেও মুক্তি পাবেন। তেমনই মুক্তি পাবেন। লিপস্টিক লাগানোর পর একটি ব্লটিং পেপার নিয়ে দুটো ঠোঁটের মাঝে রাখুন। হালকা করে ঠোঁট  চিপে ধরুন। তারপর তা বের করে নিন। এবার লিপস্টিকের ওপর ব্লটিং পেপারের সাহায্যে হালকা করে মুছে নিন। এতে লিপস্টিকের বাড়তি অংশ উঠে যাবে। ফলে তা সহজে ঘেঁয়ে যাবে না এবং উঠেও যাবে না।  

আরও পড়ুন- International Yoga Day 2022: শুভেচ্ছা বার্তায় থাক সুস্থ থাকার পরামর্শ, জেনে নিন কী লিখবেন

আরও পড়ুন- International Yoga Day 2022: জেনে নিন যোগাসন করার সঠিক সময় কোনটা, কীভাবে দূর হবে শারীরিক জটিলতা

আরও পড়ুন- পালিত হচ্ছে বিশ্ব শরণার্থী দিবস, বিশ্বজুড়ে থাকা শরণার্থীদের প্রসঙ্গে রইল বিশেষ কয়টি তথ্য
 

Follow Us:
Download App:
  • android
  • ios