মাঘ মাস পড়তে আর খুব বেশি দেরি নেই । আর মাঘ মাস মাসেই বিয়ের ধুম। বিয়েবাড়ি ছাড়াও একের পর এক অনুষ্ঠান লেগেই রয়েছে শীতকালে। কিন্তু  একঘেয়ে জামাকাপড় পড়তে কেউই পছন্দ করেন না। আর বিয়েবাড়ি মানেই উজ্জ্বল রঙের পোশাক পরে সকলের মধ্যমণি হতে হবে এই ভাবনায় অধিকাংশের মাথায় ঘুরতে থাকে। এবং বেশিরভাগই লাল রঙের প্রতি ঝোঁকে। তখন কনের পাশাপাশি চারিদিকেই প্রায় লাল রঙের দেখায়। কিন্তু বর্তমানের হাল ফ্যাশনে অনেকটাই জায়গা করে নিয়েছে লেহেঙ্গা। এবং হবু কনেরাও ঝুকছে সেই লেহেঙ্গার দিকে। কিন্তু এত দাম দিয়ে লেহেঙ্গা কিনে একবার পরেছেন , কিন্তু দ্বিতীয়বার সেই লেহেঙ্গা পরতে আর ভাল লাগছে না। এই সমস্যায় অনেকেই ভুগে থাকেন। পুরোনো লেহেঙ্গাকে নতুন লুক কীভাবে দেওয়া যায় রইল কিছু টিপস।

আরও পড়ুন-স্বাস্থ্য সুরক্ষায় বেকিং সোডার ব্যবহার জানেন, জেনে নিন এখন...

লেহেঙ্গাকে নতুন লুক দিতে চাইলে লেহেঙ্গার সঙ্গে ম্যাচ করে ব্লাউজটা পাল্টে নিন। 

সবসময় একভাবে লেহেঙ্গার আঁচল না দিয়ে মাঝে মধ্যে প্লিট করে পড়ুন। তাতে যেমন দেখতে রোগা লাগবে তেমনি লুকটাও পাল্টে যাবে।

ভারী কাজের লেহেঙ্গা হলে হালকা কাজের ব্লাউজ পরুন।

এছাড়া বড় কুর্তা দিয়ে লেহেঙ্গা পরতে পারেন। তাতেও নতুন লুক আসবে। সকলের মধ্যমণি হতে এটা একদম বেস্ট অপশন।

ইন্দো-ফিউশন স্টাইল এখন ফ্যাশনে ইন। এই ধরনের লুক চাইলে অনায়াসেই লেহেঙ্গার সঙ্গে সিল্কের ব্লাউজ ট্রাই করুন। তবে সেইক্ষেত্রে এমন ভাবেই ব্লাউজ বানাবেন যাতে ওড়না না নিতে হয়। 

গয়না বাছার ক্ষেত্রেও সর্তক থাকুন। এই ধরনের ড্রেসের সঙ্গে একটু অফবিট ধরনের গয়না পড়ুন।

আরও পড়ুন-গ্যাসের সমস্যায় ভুগছেন, ঘরের টোটকাতেই হবে সমাধান ...

জাকজমক কাজ, গাঢ় রং ছেড়ে এখন হালকা রং, সিম্পল মোটিফের কাজ করা লেহেঙ্গাই বেছে নিচ্ছেন অনেকে। আপনার পছন্দ থাকলে আপনিও ট্রাই করতে পারেন।

শুধু লেহেঙ্গাই নন, তার সঙ্গে মানানসই জুয়েলারিও পরতে হবে। এখন বিভিন্ন ধরনের কুন্দনের গয়না হাল ফ্যাশনে খুবই হিট। এছাড়া চোকার হার, ঝুমকো, হাতের চুড়ি সব কিছুই মিক্স অ্যান্ড ম্যাচ করেও নেওয়া যেতে পারে। 

যারা বিয়ের অনুষ্ঠানে ভাবছেন লেহেঙ্গা পরবেন তারা অনায়াসেই সোনার জিনিস দিয়েও সাজতে পারেন। তবে বিয়ের লেহেঙ্গাতে যেন সোনালি জড়ির কাজ থাকে তাহলে তা অনেক বেশি গর্জিয়াস হবে।

 বিয়ে হোক বা রিসেপশন  বা যে কোনও অনুষ্ঠান লেহেঙ্গার সঙ্গে মানানসই সাঁজটা কিন্তু মাস্ট। যে যেরকম সাজতে ভালবাসেন সেই অনুযায়ী সেজে নেবেন। আর তাতেই দেখবেন আপনি সকলের মধ্যমণি হয়ে গেছেন।