Asianet News BanglaAsianet News Bangla

চশমা খুললেই স্পষ্ট ফুটে উঠছে চোখের কালো দাগ, কীভাবে দূর করবেন, রইল ঘরোয়া পদ্ধতি

একটানা চশমা পরতে পরতে নাকের দুপাশে কালচে বাদামী রঙের দাগ পড়ে যায়। যা দেখতে খুবই খারাপ লাগে। কিন্তু দীর্ঘদিন ধরে এই চশমা ব্যবহার করতে করতে এই দাগও বসে যায়। কিন্তু এই দাগ একবার বসে গেলে তা ওঠানো মুশকিল হয়ে যায়। কীভাবে কমাবেন এই দাগ, রইল দাগ ওঠানোর কিছু ম্যাজিক টিপস।

here s easy homemade remedies for Spectacle marks BRD
Author
Kolkata, First Published Nov 4, 2021, 4:14 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

দীর্ঘক্ষণ একটানা কাজ করলে চশমা লাগবেই। চোখের সমস্যায় চশমা কমবেশি আমরা ব্যবহার করি। তবে কেউ কেউ আবার স্টাইলের জন্যও এই চশমা ব্যবহার করে। কিন্তু যারা একটানা চশমা ব্যবহার করে তাদের একটা সমস্যাও রয়েছে। একটানা চশমা ব্যবহার করলে চোখের পাশে দাগ হবার সম্ভাবনা বেশি থাকে। যদিও এই বিষয়ে আমরা অনেকেই মাথা ঘামাই না। তবে এই দাগ কিন্তু সৌন্দর্য হানি করে।

here s easy homemade remedies for Spectacle marks BRD

 

আরও পড়ুন-Happy Diwali Wish - দীপাবলির সেরা ১৫টা শুভেচ্ছা যা আপনাকে প্রিয়জনকে পাঠাতে উৎসাহ দেবে

আরও পড়ুন-Big Bumper - কীভাবে 'Double' হবে আপনার টাকা, ইনভেস্ট করুন এই সরকারি স্কিমে

আরও পড়ুন-Diwali 2021 - রঙ্গোলি হোক কিংবা মাটির প্রদীপ, দিওয়ালিতে কীভাবে সাজাবেন অন্দরমহল, রইল টিপস

 

একটানা চশমা পরতে পরতে নাকের দুপাশে কালচে বাদামী রঙের দাগ পড়ে যায়। যা দেখতে খুবই খারাপ লাগে। কিন্তু দীর্ঘদিন ধরে এই চশমা ব্যবহার করতে করতে এই দাগও বসে যায়। কিন্তু এই দাগ একবার বসে গেলে তা ওঠানো মুশকিল হয়ে যায়। তাই চশমা পরতে পরতে এই দাগ দেখলেই তাড়াতাড়ি এই দাগ ওঠানোর ব্যবস্থা করুন। কিন্তু কীভাবে। রইল দাগ ওঠানোর কিছু ম্যাজিক টিপস।

 

here s easy homemade remedies for Spectacle marks BRD

 

অ্যালোভেরার রস নাকের দাগযুক্ত জায়গায় লাগিয়ে আধঘন্টার জন্য ম্যাসাজ করে নিন। তারপর ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন। নিয়মিত একবার কর করলে এই দাগ উঠে যাবে।

আলু ব্লেন্ডারে ব্লেন্ড করে নিয়ে নাকের উপরের অংশে লাগিয়ে নিন। তারপর ১৫-২০ মিনিট অপেক্ষা করুন। তারপর ধুয়ে ফেলুন। কড়া দাগও হালকা করে দিতে পারে আলুর রস। তার সঙ্গে মৃত কোষ তুলে ফেলে একটা বাড়তি জেল্লাও এনে দেয়। প্রতিদিন লাগালেই তফাতটা বুঝতে পারবেন।

 এক চা চামচ কমলালেবুর খোসার গুঁড়ো এক টেবিল চামচ দুধ একসঙ্গে মিশিয়ে ঘন পেস্ট তৈরি করে নিন। নাকের দাগযুক্ত জায়গায় লাগিয়ে রেখে দিন। শুকিয়ে গেলে ভাল করে ম্যাসাজ করে ঠান্ডা জলে ধুয়ে ফেলুন। সপ্তাহে ৪ দিন এই প্যাকটি লাগালেই নিজেই তফাৎটি বুঝতে পারবেন।

পাতিলেবু কতটা উপকারি তা প্রায় সকলেরই জানা।পাতিলেবুর রস ব্লিচিং এজেন্ট হিসেবে খুবই ভালো। পাতিলেবুর রস তুলোয় করে নিয়ে  ভাল করে চশমার দাগের উপর ঘষুন। মিনিট দশেক রেখে ধুয়ে ফেলবেন। প্রতিদিন স্নানের সময় লাগিয়ে নিতে পারেন। চাইলে পাতিলেবুর রসের মধ্যে অল্প মধু মেশাতে পারেন, তাতে ত্বক আর্দ্রও থাকবে।

শীতকাল এলেই কমলালেবুর খোসা শুকিয়ে রেখে দেন অনেকে। সেই শুকনো  মিহি করে গুঁড়িয়ে নিন। এবার কমলালেবুর আধ চাচামচ গুঁড়ো নিয়ে তাতে অল্প দুধ মিশিয়ে পেস্ট তৈরি করে দাগের উপর লাগিয়ে রাখুন। আধ ঘণ্টা রেখে ধুয়ে ফেলবেন।

Follow Us:
Download App:
  • android
  • ios