Asianet News BanglaAsianet News Bangla

Big Bumper - কীভাবে 'Double' হবে আপনার টাকা, ইনভেস্ট করুন এই সরকারি স্কিমে

অগ্নিমূল্য বাজারে  টাকা দ্বিগুন করতে  কে না চায়, বর্তমান এই কঠিন সময়ে যেখানে সেখানে ইনভেস্ট করলেই বিপদ। তবে সঠিক জায়গায় টাকা ইনভেস্ট করা বর্তমান সময়ে ভীষণ জরুরি।  ইনভেস্ট করার আগে বিশদে জেনে তারপর করাই অত্যন্ত গুরুত্বপূর্ণ।তাহলে অন্য কোনও দিকে না তাকিয়ে পোস্ট অফিসের এই স্কিমে টাকা রাখুন। পোস্ট অফিসের কিষাণ বিকাশ পত্র যোজনাতে টাকা ইনভেস্ট করা সবচেয়ে  ভাল অপশন। এই স্কিমে টাকাও যেমন সুরক্ষিত থাকবে মিলবে ডবল রিটার্নও।

you will get double return If you invest in this post office scheme BRD
Author
Kolkata, First Published Nov 3, 2021, 4:40 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

অগ্নিমূল্য বাজারে  টাকা দ্বিগুন করতে  কে না চায়, বর্তমান এই কঠিন সময়ে যেখানে সেখানে ইনভেস্ট করলেই বিপদ। তবে সঠিক জায়গায় টাকা ইনভেস্ট করা বর্তমান সময়ে ভীষণ জরুরি।  ইনভেস্ট করার আগে বিশদে জেনে তারপর করাই অত্যন্ত গুরুত্বপূর্ণ।তাহলে অন্য কোনও দিকে না তাকিয়ে পোস্ট অফিসের (Post office) এই স্কিমে (New Scheme)টাকা রাখুন। পোস্ট অফিসের কিষাণ বিকাশ পত্র যোজনাতে টাকা ইনভেস্ট করা সবচেয়ে  ভাল অপশন। এই স্কিমে টাকাও যেমন সুরক্ষিত থাকবে মিলবে ডবল রিটার্নও। ব্যাঙ্কে টাকা রাখলেও বর্তমানে  মিলছে না ঠিকমতো সুদ। এই সমস্যা থেকে মুক্তি পেতে পারেন পোস্ট অফিসের এই স্কিম। এখানে নানান প্রকল্পে টাকা রাখার পাশাপাশি সুদের পরিমাণও ব্যাঙ্কের (Bank) থেকে অনেকটাই বেশি।

 

you will get double return If you invest in this post office scheme BRD

 

আরও পড়ুন-Dhanteras 2021: সোমবারের তুলনায় বাড়ল সোনা-রুপোর দাম, দেখে নিন কোন খাতে কত হল

আরও পড়ুন-Dhanteras Gold Dhamaka-ধনতেরাসে বাড়তে পারে সোনার চাহিদা, সস্তা হল সোনা

আরও পড়ুন-Diwali Business Ideas - দীপাবলিতে শুরু করুন নিজস্ব ব্যবসা, জানুন কোন ধরনের ব্যবসায় আসতে পারে লাভ

 

পোস্ট অফিসের (Post office) এই যোজনায় টাকা ইনভেস্ট করলে আপনার টাকা যেমন সুরক্ষিত থাকবে ঠিক তেমনই ভালও রিটার্নও পাওয়া যাবে।  সূত্র থেকে জানা গেছে,  কিষাণ বিকাশ যোজনায়   টাকা জমালে দ্বিগুন টাকা পাবেন গ্রাহকেরা।  ১২৪ মাসের ম্যাচিউরিটি পিরিয়ডে গ্রাহকরা টাকা তুলতে পারবেন। গ্রাহকরা এই যোজনায় নিজের অর্থ দ্বিগুন করতে ১০ বছর ও ৪ মাসের জন্য টাকা ইনভেস্ট করতে পাবেন। পোস্ট অফিসের  (Kisan Vikas Patra) কিষাণ বিকাশ পত্র যোজনাতে (Post office)  টাকা ইনভেস্ট করতে হলে গ্রাহকের বয়স ন্যূনতম ১৮ বছর হতে হবে। 

 

you will get double return If you invest in this post office scheme BRD

 

এর পাশাপশি শুধু সিঙ্গল অ্যাকাউন্ট নয়,জয়েন্ট অ্যাকাউন্ট খোলার সুবিধা রয়েছে।  কেভিপি-তে ১০০০, ৫০০০, ১০,০০০, ৫০,০০০ টাকার সার্টিফিকেট রয়েছে যা কেনা যেতে পারে।  কেভিপি-তে আর্থিক বছর ২০২১-এর প্রথম ত্রৈমাসিকে সুদের হারের পরিমাণ ছিল ৬.৯ শতাংশ।  অর্থাৎ ১২৪ মাসে এখানে টাকা ইনভেস্ট করে তা দ্বিগুণ হয়ে যাবে। অর্থাৎ কেউ যদি ১ লক্ষ টাকা ইনভেস্ট করেন তাহলে সে রির্টানে  ২ লক্ষ টাকা পাবেন।অর্থাৎ নিজের সেভিংস বাড়াতে এবং ব্যাঙ্ক ব্যালেন্স বাড়াতে পোস্ট অফিসের (Post office)  এই যোজনায় টাকা ইনভেস্ট করতে পারেন। এই কারণগুলির জন্যই পোস্ট অফিসের কিষাণ বিকাশ পত্র (Kisan Vikas Patra) যোজনাতে টাকা ইনভেস্ট করা সবচেয়ে  ভাল অপশন। এই স্কিমে টাকাও যেমন সুরক্ষিত থাকবে মিলবে ডবল রিটার্নও (Double Return)। তাহলে আর দেরি কিসের, ইনভেস্ট করার আগে পোস্ট অফিসের স্কিম গুলিতে ভাল করে চোখ বুলিয়ে নিন। পোস্ট অফিসের একগুচ্ছ স্কিম রয়েছে। এবার নিজের সুবিধা মতো স্কিমে ভবিষ্যত সুরক্ষিত রাখতে ইনভেস্ট করুন।

 

Follow Us:
Download App:
  • android
  • ios