Asianet News BanglaAsianet News Bangla

দিন শুরু হোক মধুর এই ডিটক্স ওয়াটার দিয়ে, মুহূর্তে কমবে ওজন, জেনে নিন কীভাবে

বাড়তি ওজন ঝেড়ে ফেলতে চান সকলেই। বাড়তি ওজন সৌন্দর্যের পথে বাধা হয়ে দাঁড়ায় ঠিকই, এর কারণে শরীরে বাসা বাঁধে একের পর এক রোগ। শরীর সুস্থ রাখতে ও বাড়তি ওজন কমাতে দিনের শুরুতে নিন পদক্ষেপ। এবার দিন শুরু করুন মধুর এই পানীয় দিয়ে। জেনে নিন কীভাবে বানাবেন।

Honey morning drinks to lose weight quickly ABSC
Author
Kolkata, First Published Jul 29, 2022, 7:35 AM IST

ওজন কমাতে দিনের শুরুতেই নিন বিশেষ পদক্ষেপ। দিন শুরু করুন বিশেষ পানীয় দিয়ে। মাত্রা সপ্তাখানেকের মধ্যে কমতে শুরু করবে ওজন। বাড়তি ওজন ঝেড়ে ফেলতে চান সকলেই। বাড়তি ওজন সৌন্দর্যের পথে বাধা হয়ে দাঁড়ায় ঠিকই, এর কারণে শরীরে বাসা বাঁধে একের পর এক রোগ। শরীর সুস্থ রাখতে ও বাড়তি ওজন কমাতে দিনের শুরুতে নিন পদক্ষেপ। এবার দিন শুরু করুন মধুর এই পানীয় দিয়ে। জেনে নিন কীভাবে বানাবেন। 
উপকরণ- পাতিলেবুর (অর্ধেক), মধু (১ টেবিল চামচ), আদার ( দেড় ইঞ্চি), গরম জল (১ গ্লাস)।

পদ্ধতি- আদা বেটে পেস্ট তৈরি করে নিন। এবার জল গরম হতে দিন। কিন্তু জল ফোটাবেন না। ইষদুষ্ণ জল হলে তাতে আদার পেস্ট দিন। ভালো করে মেশান। মাঝারি গরম হলে নামিয়ে নিন। এবার তা ছেঁকে একটি গ্লাসে ঢালুন। এতে দিন পাতিলেবুর রস ও মধু। ভালো করে মিশিয়ে নিন। ইষদুষ্ণ এই মিশ্রণ পান করুন রোজ। এতে মিলবে উপকার। 

ওজন কমাতে সকলেই মরিয়া। ওজন কমাতে কী করবেন, কী খাবেন তা অনেকেই বুঝে উঠতে পারেন না। তেমনই কোন খাবারে ওজন কমবে, তা বুঝতে না পারলে, ওজন কমানো আরও কঠিন হয়ে দাঁড়াবে। এবার থেকে ওজন কমাতে চাইলে বিশেষ এই পানীয় খান। খাদ্যতালিকায় রাখুন মধুর ওই পানীয়। এই পানীয় গুণে যেমন দ্রুত কমবে ওজন তেমনই দূর হবে একাধিক শারীরিক জটিলতা। 

তেমনই গরম জলে পাতিলেবুর রস ও মধু মিশিয়ে খেতে পারেন। এই ডিটক্স ওয়াটার ওজন কমাতে বেশ উপকারী। মধু ও পাতিলেবুর গুণে বাড়তি ওজন কমানো সহজ। তেমনই খেতে পারেন কফি ও লেবু। গরম জলে কফি গুঁড়ো ও পাতিলেবুর রস ভালো করে মিশিয়ে তা খালি পেটে খান। এতেও কমবে ওজন। তেমনই খেতে পারেন জিরে ওয়াটার। রাতে এক গ্লাস জলে ১ চামচ জিরে ভিজেয়ে রাখুন। সকালে তা অল্প ফুটিয়ে নিন। একটি গ্লাসে ছেঁকে নিন এই জল। তাতে পাতিলেবুর রস মিশিয়ে খেলে পারেন। রোজ খেতে পারেন এই পানীয়। এর সঙ্গে আদা, পাতিলেবু ও মধুর তৈরি ডিটক্স ওয়াটার খান। মুহূর্তে মিলবে উপকার। দিন শুরু করুন মধুর এই ডিটক্স ওয়াটার দিয়ে। 

আরও পড়ুন- ত্বকের যত্নে ব্যবহার করুন হলুদের টোনার, জেনে নিন কীভাবে বানাবেন এই ঘরোয়া টোনার

আরও পড়ুন- ফেসবুকের প্রতি আগ্রহ কমছে ভারতীয় মেয়েদের, ইতিহাসে প্রথম বার বড়সড় ক্ষতির মুখে ফেসবুকের ব্যবসা

আরও পড়ুন- নিয়মিত খাদ্যতালিকায় রাখুন এই কয়টি খাবার, ঘটবে নখের বৃদ্ধি, দূর হবে দুর্বল নখের সমস্যা

Follow Us:
Download App:
  • android
  • ios