শীতকাল মানেই একের পর এক অনুষ্ঠান লেগেই রয়েছে। আর অনুষ্ঠান হোক বা পার্টি এই উৎসবের মরশুমে মেক আপ কিন্তু মাস্ট। পারফেক্ট  জামা আর তার সঙ্গে চাই মেক আপ।  কোন ড্রেসটা পরলে দেখতে ভাল লাগবে  সেই নিয়ে সবসময়ই বেশ চিন্তিত আমরা। তবে  শুধু ড্রেসই নয়, তার সঙ্গে মেক আপটাই বা কেমন হবে এই বিষয়গুলি মাথায় যেন ঘুরতেই থাকে। তার উপর আবার অফিস পার্টি বলে কথা। কিন্তু হাতে সময়ও খুব কম, তাদের আর চিন্তার কোনও কারণ নেই। হাতে ৫ মিনিট থাকলেই আপনি রেডি হতে পারবেন । এত কম সময়ের মধ্যে কীভাবে অফিসের মধ্যে নিজেকে সকলের মধ্যমণি করে তুলবেন, রইল তার কিছু টিপস।

আরও পড়ুন-চালু হল এটিএম কার্ডের নতুন নিয়ম, জেনে নিয়ে তবেই করুন ব্যবহার...

অফিস পার্টিতে নিজেকে সুন্দর করে সাজাতে গেলে সবার আগে একটি উজ্জ্বল রঙের ড্রেস পরতে হবে। এবার সেটির সঙ্গে মানানসই মেক আপ করতে হবে। 

চোখের মেক আপ যদি খুব গাঢ় করেন তাহলে হালকা রঙের লিপস্টিক ব্যবহার করুন। পোশাকের সঙ্গে ম্যাচ করে একটা ছোট্ট টিপও পরতে পারেন।

তবে দিনের বেলা পার্টি হলে হালকা সাজটাই মানানসই। তবে রাতের ক্ষেত্রে একটু হেভি সাজ অনায়াসেই করতে পারেন। মেক আপ যেমনই করুন না কোন পোশাকের সঙ্গে সামঞ্জস্য রেখেই করুন।

সাজসজ্জার প্রাথমিক পর্যায় হল ক্লিনজিং, টোনিং, ময়েশ্চারাইজিং। তারপর মুখের বেস মেক আপটা করতে হবে। যারা হেভি মেক আপ পছন্দ করেন তারা সেই অনুযায়ী মেক আপ করুন। আর যারা হালকা সাজতে ভালবাসেন তারা সেটা করুন। 

চোখকে হাইলাইট করার জন্য স্মোকি আই করতে পারেন। হাল ফ্যাশনে হিট এই স্টাইল। এটি করতে সময় যে খুব বেশি লাগে তাও নয়। কিন্তু খুব বেশি তাড়া থাকলে ড্রেসের সঙ্গে  ম্যাচ করে হালকা আইশ্যাডো দিয়ে নিন। তারপর একটু মোটা করে কাজলটা লাগিয়ে নিন। দেখবেন পুরো লুকসটাই পাল্টে গেছে। 

যারা গ্লসি লুকস পছন্দ করেন তারা অনায়াসেই গ্লিটারস শ্যাডো ব্যবহার করতে পারেন।

উজ্জ্বল রঙের পোশাকের সঙ্গে গাঢ় লিপস্টিক দারুণ মানানসই। সেটি পরলে দেখতে যেমন সুন্দর লাগবে ঠিক তেমনই সবার মধ্যে নজরও কাড়বেন আপনি। পোশাকের সঙ্গে মিল রেখে লিপস্টিক বাছুন। ন্যুড শেড, চেরি পিঙ্ক, লালের বিভিন্ন শেড ফ্যাশনে ইন। এছাড়াও হাল ফ্যাশনে ম্যাটি লিপস্টিকেরও খুব চল রয়েছে। গায়ের রং এবং পোশাকের সঙ্গে মিলিয়ে অনায়াসেই ট্রাই করতে পারেন ম্যাট লিপস্টিক।

মেক আপের শেষে ত্বকে গ্লসি লুকস আনতে অবশ্যই ব্যবহার করুন হাইলাইটার। তবে বেশি নয়। বেশি পরিমানে হাইলাইটার দিলে পুরো সাজটাই ঘেটে যেতে পারে। তাই খুব সামান্য পরিমাণে গোল্ডেন হাইলাইটার চোখের নীচে, গালের দুপাশে হালকা টাচ করে নিন। দেখবেন একটা গ্লো লুক আসবে।

আরও পড়ুন-বিয়ের জন্য এখনই প্রস্তুত নন, সম্পর্কের উষ্ণতা বজায় রাখতে মেনে চলুন এই টিপসগুলি...

যারা একদম হালকা সাজতে পছন্দ করেন তারা স্মোকি সিমারি আই অনায়াসে ট্রাই করতে পারেন। এতে একটা ন্যাচারাল লুক আসে। তবে চোখের পুরো মেক আপ করার পরে মাসকারা লাগাতে ভুলবেন না যেন। এটা কিন্তু মাস্ট।

সবশেষে পারফিউম লাগাতে একদম ভুলবেন না যেন।

 এখন শীতকাল। শীতকালীল পোশাকের সঙ্গে মানানসই ব্যাগ, জুতো কিন্তু মাস্ট।

আর এই পুরো সাজটি শেষ করতে সময় লাগবে মাত্র ৫ মিনিট । তাহলে হাতে কম সময় বলে সাজবেন না এটা কিন্তু ভুল করেও ভাববেন না। এই ৫ মিনিটটা শুধু আপনার।