করোনা আতঙ্কে কাবু গোটা বিশ্ব। প্রতি দিন নতুন করে দেশে বাড়ছে আক্রান্তের সংখ্যা। করোনা সম্পর্কে সচেতনতা বাড়াতে ক্রমাগত স্বাস্থ্য মন্ত্রেকর তরফ থেকে নাগরিকদের সচেতন করা হচ্ছে। খোলা হয়েছে রাজ্য ও দেশের হেল্পলাইন পরিষেবাও। করোনা আতঙ্কে লকডাউন পরিস্থিতি প্রায় সারা বিশ্ব জুড়ে। সারা বিশ্ব হিমশিম খাচ্ছে এই মারন ভাইরাসকে ঠেকাতে। লকডাউন পরিস্থিতিকে সফল করতে তাই সাধারণকে গৃহবন্দি থাকার নির্দেশ দেওয়া হয়েছে সরকারের তরফ থেকে।  

আরও পড়ুন- করোনা সংক্রান্ত ১২ গুজব, বিশ্বাস করলেই ঠকতে হবে আপনাকে

তবে কতদিন চলবে এই লকডাউন। দেশের অর্থনীতি তলানিতে ঠেকেছে। কত মানুষ না খেতে পেয়ে মারা যাচ্ছে। এমন পরিস্থিতিতে লকডাউন কোনওদিন তুলতেই হবে সরকারকে। তবে লকডাউন উঠে গেলেই কি করোনা আতঙ্ক থেমে যাবে! একেবারেই নয়। তাই লকডাউন উঠলে বাইরে বেরোতেই হবে সকলকে। তাই সেই সময় কীভাবে নিজেকে সুরক্ষিত রাখবেন তা জেনে নেওয়াটা খুবই জরুরী। করোনার হাত থেকে নিজেকে রক্ষা করতে কী ব্যবস্থা নেবেন আপনি দেখে নিন ভিডিওটি-

 

লকডাউনের পর বাইরে গেলেও কীভাবে সুরক্ষিত রাখবেন নিজেকে, দেখে নিন

Posted by Asianet News Bangla on Thursday, 7 May 2020

 

করোনা ভাইরাস থেকে নিজেকে রক্ষা করতে এই বিষয়গুলি জেনে রাখা অত্যন্ত প্রয়োজন। তাই নিজের এবং নিজের পরিবারকে সুরক্ষিত রাখুন এই জটিল পরিস্থিতিতে। মেনে চলুন সরকারি নিয়ম। এখনও অবধি এই ভাইরাসের উপযুক্ত প্রতিষেধক আবিষ্কার হয় নি। এখনও অবধি সারা বিশ্ব জুড়ে দাপিয়ে বেড়াচ্ছে এই ভাইরাস। তাই এই বিষয়ে সচেতন থাকা অত্যন্ত জরুরী।