Asianet News BanglaAsianet News Bangla

Beauty Tips: লকডাউনে বাড়ি বসে ফেসিয়াল হেয়ার রিমুভ করবেন কী করে, রইল ঘরোয়া টোটকা

লকডাউনে ঘরে পেডিকিওর, ম্যানিকিওরও করা যায়। কিন্তু, মুখ ভর্তি ফেসিয়াল হেয়ারের (Facial Hair) কী হবে। থ্রেডিং না করলে ফেসিয়াল হেয়ার রিমুভ করা মুশকিল। আর নিজে নিজে থ্রেডিং করাও সম্ভব নয়। এবার রইল এই সমস্যার সমাধানের টোটকা (Tips)। জেনে নিন কী করবেন।

How to remove facial hair at home
Author
Kolkata, First Published Jan 5, 2022, 5:16 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

লকডাউনের জন্য বন্ধ পার্লার (Parlour)। ফের ফিরে আসতে চলেছে পুরনো স্মৃতি। আইব্রো (Eye Brow) করার উপায় নেই, উপায় নেই ফেসিয়াল করার। এই সময় ঘরে বসেই নিতে হবে ত্বকের যত্ন। বাজার চলতি প্রোডাক্ট (Products) কিনে ফেসিয়াল নয় করে নিলেন। ঘরে পেডিকিওর, ম্যানিকিওরও করা যায়। কিন্তু, মুখ ভর্তি ফেসিয়াল হেয়ারের (Facial Hair) কী হবে। থ্রেডিং না করলে ফেসিয়াল হেয়ার রিমুভ করা মুশকিল। আর নিজে নিজে থ্রেডিং করাও সম্ভব নয়। এবার রইল এই সমস্যার সমাধানের টোটকা (Tips)। ঘরে তৈরি দুটি প্যাক ব্যবহার করুন। এই দুই প্যাক ব্যবহারে মুখের অতিরিক্ত রোম দূর হবে। জেনে নিন কী করবেন।  


জেলেটিনের মাস্ক ব্যবহার করতে পারেন। এর জন্য একটি পাত্রে জেলেটিন নিন। এই প্যাক ব্যবহার সহজে মুখের রোম দূর হয়। একটি পাত্রে ১ চা চামচ জেলাটিন (Gelatin) নিন। তাতে ২ চা চামচ কাঁচা দুধ, ১ চা চামচ মধু (Honey) নিয়ে খুব ভালো করে মেশান। এবার দিন ১ চিমটে হলুদ গুঁড়ো আর লেবুর রস (Lemon)। দুধের গুণে ত্বক নরম হবে, মধুও ত্বকে জন্য উপকারী। মধুতে থাকে অ্যান্টি ইনফ্লামেটারি উপাদান। আর হলুদ গুঁড়ো ব্যবহার করুন এই প্যাকে। হলুদের গুণে ত্বক উজ্জ্বল হবে। সঙ্গে লাগান লেবুর রস। লেবুর রসে থাকে ভিটামিন সি (Vitamin C)। তা ত্বকের জন্য উপকারী। এই উপাদানগুলো ভালো করে মেশান।  মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মুখের বাড়তি রোম দূর হবে।    

আরও পড়ুন: Mushroom cheese omelette Recipe: সকালের জলখাবারে রাখুন সুস্বাদু ও পুষ্টিকর মাশরুম চিজ অমলেট, জেনে নিন এর রেসিপ

আরও পড়ুন: Winter Skin Care: শীতে ত্বকের যত্ন নিতে লাগান মধুর ফেসপ্যাক, রইল মধু দিয়ে তৈরি ১০টি প্যাকের হদিশ

মুখের রোম দূর করতে আলুর (Potato) মাস্ক লাগাতে পারেন। প্রথমে আলু নিয়ে তা ঘষে রস বের করে নিন। এবার আলুর রসে মধু মেশান। ভালো করে মেশান। অন্য দিকে মুসুর ডাল বেটে নিন। ভালো করে মিহি করে বেটে নিন। এবার আলুর রস, মধু ও মুসুর ডাল মিহি নিয়ে ভালো করে মেশান। এতে মেশান লেবুর রস (Lemon)। লেবুর রসে গুণে ত্বক উজ্জ্বল হবে, মুসুর ডাল মুখের রোমকূপে জমে থাকা নোংরা দূর হবে। এই প্যাকে মধু (Honey) মেশানে হয়। এই মধুতে থাকে প্রোবায়োটিক, অ্যান্টিঅক্সিডেন্ট, পুষ্টি উপাদান থাকে। যা ত্বকের জন্য উপকারী। এই প্যাক লাগালে মুখের বাড়তি রোম দূর হবে। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। উপকার পাবেন। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios