দীর্ঘক্ষণ একটানা কাজ করলে চশমা লাগবেই। চোখের সমস্যায় চশমা কমবেশি আমরা ব্যবহার করি। তবে কেউ কেউ আবার স্টাইলের জন্যও এই চশমা ব্যবহার করে। কিন্তু যারা একটানা চশমা ব্যবহার করে তাদের একটা সমস্যাও রয়েছে। একটানা চশমা ব্যবহার করলে চোখের পাশে দাগ হবার সম্ভাবনা বেশি থাকে। যদিও এই বিষয়ে আমরা অনেকেই মাথা ঘামাই না। তবে এই দাগ কিন্তু সৌন্দর্য হানি করে।

আরও পড়ুন-নতুন বছর মানেই নিউ ইয়ার রেজোলিউশন, রইল বিশেষ তালিকা...

একটানা চশমা পরতে পরতে নাকের দুপাশে কালচে বাদামী রঙের দাগ পড়ে যায়। যা দেখতে খুবই খারাপ লাগে। কিন্তু দীর্ঘদিন ধরে এই চশমা ব্যবহার করতে করতে এই দাগও বসে যায়। কিন্তু এই দাগ একবার বসে গেলে তা ওঠানো মুশকিল হয়ে যায়। তাই চশমা পরতে পরতে এই দাগ দেখলেই তাড়াতাড়ি এই দাগ ওঠানোর ব্যবস্থা করুন। কিন্তু কীভাবে। রইল দাগ ওঠানোর কিছু ম্যাজিক টিপস।

আরও পড়ুন-বর্ষবরণের পার্টিতে মাতুক ছোটরাও, রইল হুল্লোড় পার্টির বিশেষ কিছু টিপস...

অ্যালোভেরার রস নাকের দাগযুক্ত জায়গায় লাগিয়ে আধঘন্টার জন্য ম্যাসাজ করে নিন। তারপর ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন। নিয়মিত একবার কর করলে এই দাগ উঠে যাবে।

আলু ব্লেন্ডারে ব্লেন্ড করে নিয়ে নাকের উপরের অংশে লাগিয়ে নিন। তারপর ১৫-২০ মিনিট অপেক্ষা করুন। তারপর ধুয়ে ফেলুন।

 এক চা চামচ কমলালেবুর খোসার গুঁড়ো এক টেবিল চামচ দুধ একসঙ্গে মিশিয়ে ঘন পেস্ট তৈরি করে নিন। নাকের দাগযুক্ত জায়গায় লাগিয়ে রেখে দিন। শুকিয়ে গেলে ভাল করে ম্যাসাজ করে ঠান্ডা জলে ধুয়ে ফেলুন। সপ্তাহে ৪ দিন এই প্যাকটি লাগালেই নিজেই তফাৎটি বুঝতে পারবেন।