দীপাবলির মেজাজে এখন নতুন করে সেজে ওঠার পালা। দীপাবলি মানেই বাড়ি থেকে শহর, ড্রইং রুম থেকে রাজপথ আলোর রোসনাইয়ে সেজে ওঠার পালা। প্রদীপ দিয়ে গোটা এলাকা আলোয় ঝলমল করে তুলেই পালন করা হয় হয় এই দীপাবলি। আর তারই শুভেচ্ছা বার্তায় এবার ভরে উঠল সোশ্যাল মিডিয়ায়।

সেই তালিকায় নাম লেখালেন অভিনেত্রী জুহি চাওলা। শুধু শুভেচ্ছাই নয়, সঙ্গে শেয়ার করে নিলেন ছোটবেলার দীপাবলির অভিজ্ঞতাও। নিজে হাতে প্রদীপ বানিয়ে অনেকেই সাজিয়ে তুলতেন বাড়ি। কেউ বানাতেন মাটির প্রদীপ কেউ আবার মোম জমিয়ে তৈরি করতেন। 

তবে এখন অধিকাংশের বাড়িতেই দেখা যায় কেনা প্রদীপ। হয় মাটির নয় সেন্টেড মোমের। তবে তার থেকে অনেক বেশি আনন্দের হয় বিষয়টা যদি ছেলেবেলা ফিরে পাওয়া যায়। তাই বলে জল মাটি কিংবা রোদ নয়, সরঞ্জামে থাকতে হবে কেবল একটি কাঁচের গ্লাস। তাতে জল দিয়ে এবং ওপরের অংশে বেশ কিছুটা তেল দিয়ে জ্বালিয়ে ফেলুন প্রদীপ। দীপাবলির শুভেচ্ছা জানাতে এমনটাই টিপস দিলেন অভিনেত্রী। 

 

 

তবে এখানেই শেষ নয়, প্রদীপ জ্বালাতে গিয়ে অনেকেই হাত পুড়িয়ে ফেলেন বা হাতে ছ্যাঁকা লাগে। তাদের জন্যও টিপস দিলেন তিনি। জানালেন শুদ্ধ ঘি লাগিয়ে ফেলা উচিত ক্ষত স্থানে। তা মুহুর্তের মধ্যে স্বস্তি দেয়।