কেবল পোশাকই নয়, তার সঙ্গে নিজেকে পার্ফেক্ট লুক দিতে এবার সাজিয়ে ফেলুন আপাদ মস্তক। জুতো থেকে ব্যাগ, বাদ যেন না থাকে তালিকা থেকে কিছুই। ফলে শেষ মুহুর্তে শপিং তালিকায় এবার কোন কোন ব্যাগ রাখলে সকলের নজরের কেন্দ্রে থাকবেন আপনি।

আরও পড়ুনঃ পুজোয় চাই ড্রেসের সঙ্গে মানানসই মেকআপ, মনে রাখুন এই বিষয়গুলি

১) ট্রেন্ডি পার্সঃ পার্স নিয়ে অনেকেই হয়তো খুব বেশি মাথা ঘামান না, কারণ তা বড় ব্যাগের মধ্যেই থাকে। কিন্তু চলতি বছর ফ্যাশন ট্রেন্ডে রয়েছে একাধিক পার্স। যার বাজার দর ৬০০ থেকে ১২০০ টাকার মধ্যে। মিলবে অনলাইনেও। রঙ পছন্দ করে নিজের সংগ্রহে রেখে দিন একটি। কারণ টাকা কিংবা কার্ড, বাড় করতে পার্সটি কখনও না কখনও আপনার হাতে থাকবেই। 

২) স্লিং ব্যাগঃ বেশ কয়েক বছর ধরেই স্লিং ব্যাগ সকলের নজরের কেন্দ্র। তবে চলতি বছর স্লিং ব্যাগটি কিনে ফেলুন এমন ডিজাইনের, যা সহজেই ব্যবহার করতে পারবেন হাত ব্যাগ হিসেবেও। কারণ অনেকেই বেশিক্ষণ কাঁধে ব্যাগ রাখতে পছন্দ করেন না। দাম ৬০০ থেকে ২,৫০০ টাকা। 

আরও পড়ুনঃ পুজোর মণ্ডপ হপিং-এ কীভাবে ঠিকিয়ে রাখবেন পারফিউমএর গন্ধ, জানুন উপায়

৩) ট্রেন্ডি হাত ব্যাগঃ ওয়েস্টার্ন হোক কিংবা ইস্টার্ন। হাতে একটি ব্যাগ থাকা একান্ত প্রয়োজন। যদি একাধিক ব্যাগ কেনার পরিকল্পনা থেকে থাকে তবে নিঃসন্দেহে পোশাকের সঙ্গে ম্যাচিং করেই কিনুন। কিন্তু যদি একটিই ব্যাগ কেনার কথা ভেবে থাকেন, তবে তা যেন কালো, সাদা কিংবা অফহোয়াইট হয়। তবে সহজেই সব পোশাকের সঙ্গে আপনি ব্যাবহার করতে পারবেন। ৫০০ টাকা থেকে শুরু করে যেকোনও দামেই পেতে পারেন।

৪) পিঠের ব্যাগঃ অধিকাংশ টিনেজাররাই পছন্দ করেন ওয়েস্টার্নের সঙ্গে পিঠের ব্যাগ নেওয়ার। কারন তাঁদের বেশ কিছুটা ঝোঁক থাকে ছবি তোলার। হাতে ব্যাগ থাকলে সেক্ষেত্রে বেশ সমস্যায় পড়তে হয়। ফলে তাঁদের ক্ষেত্রে সংগ্রহে একটি এই ধরনের ব্যাগ রাখা উচিত। দাম ৮০০ টাকা থেকে শুরু।